Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এটি জনসমর্থনহীন ঝুলন্ত সরকার

-ব্যারিস্টার মইনুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, নির্বাচন না থাকলে দলীয় রাজনীতি শক্তিহীন হয়ে পড়ে। রাজনীতির শক্তি জনগণ। সেই জনগণই আজ ভোটাধিকার থেকে বঞ্চিত। সরকারও জনসমর্থনহীন একটি ঝুলন্ত সরকার। সম্পূর্ণভাবে পুলিশি শক্তি আর পুলিশি মামলার ওপর নির্ভরশীল। বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন ‘গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন’ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের অডিটরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এতে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন, ‘জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম’র আহ্বায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেন আরো বলেন, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের জোয়ারে সরকার ভেসে যাচ্ছে। দেশ ভয়াবহ নৈরাজ্যের দিকে ধাবিত হচ্ছে। সরকার নিজেও নৈরাজ্যের স্বীকার। আর গণবিচ্ছিন্ন সরকারকে দুর্বৃত্তায়নের রাজনীতির ওপর নির্ভর করতে হয়েছে। দেশব্যাপী ভয়-ভীতি ও আতঙ্ক সৃষ্টির জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রদেরকে ব্যবহার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে টর্চার সেল গঠন করা হয়েছে। বুয়েটের মেধাবী ছাত্র আবরারের ওপর সহপাঠীদের দ্বারা অমানুষিক নির্যাতন চালিয়ে হত্যা করা সম্ভব হয়েছে। তিনি বলেন, লুটপাটের রাজনীতির চিত্র শুধু ক্যাসিনো ব্যবসায়ীদের শত শত কোটি টাকার দুর্নীতির মধ্যে সীমাবদ্ধ নয়। জনগণের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। খালেদা জিয়ার জামিন না পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, অসুস্থ বেগম খালেদা জিয়ার জামিন পাওয়া তার অধিকার। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ অসুস্থ থাকায় তাকে জামিন দেয়া হয়। একজন অসুস্থ মহিলাকে জামিন দেয়া হবে না। এটি অত্যন্ত অমানবিক। সমাবেশে সিনিয়র আইনজীবীর ছাড়াও সংগঠনের মহাসচিব অ্যাডভোকেট এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, সিনিয়র যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান ও সুপ্রিমকোর্ট ইউনিটের মহাসচিব আইয়ুব আলী আশরাফী উপস্থাপনায় আইনজীবী প্রমুখ বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ