Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন দিনের ধর্মঘট আহ্বান জ্বালানি তেল ব্যবসায়ীদের

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

১৬ দফা দাবিতে আগামী ৫ থেকে ৭ নভেম্বর তিন দিনের ধর্মঘট আহ্বান করেছে খুলনা বিভাগসহ বৃহত্তর ফরিদপুর জেলার ট্যাংকলরী মালিক-শ্রমিক ও জ্বালানী তেল ব্যবসায়ীরা।

গতকাল শুক্রবার যশোর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংগঠনের বিশেষ সভায় এ ধর্মঘট আহ্বান করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জ্বালানী তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় সভাপতি আব্দুল গফফার বিশ্বাস।

ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বলেন, জ্বালানী তেল ব্যবসার সাথে জড়িত সংগঠনগুলো দীর্ঘদিন ধরে তেল বিক্রিতে কমিশন ৭.৫ শতাংশ নির্ধারণ, তেল ব্যবসায়ীদের পরিচয় সুনির্দিষ্টকরণ, ট্যাংকলরি শ্রমিকদের দুর্ঘটনা বীমা প্রথা প্রনয়ণ, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান এবং পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স গ্রহণ বাতিল, চাঁদাবাজি বন্ধসহ ১৫ দফা দাবি জানিয়ে আসছিল। সরকার এসব দাবি বাস্তবায়নের আশ্বাস দিলেও কিন্তু তা কার্যকর করেনি। বরং সম্প্রতি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পাম্পে পাম্পে গিয়ে অযৌতিক জরিমানার মাধ্যমে হয়রানি শুরু করেছেন। যে কারণে আজকের সভার মধ্য দিয়ে নতুন করে আন্দোলনের কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়েছে। নেতৃবৃন্দরা আরো বলেন, অবিলম্বে তাদের ১৬ দফা দাবি মানা হলে আগামী ৫ থেকে ৭ নভেম্বর তিনদিন খুলনা বিভাগে ধর্মঘট পালন করা হবে এবং আগামীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

 

 

 



 

Show all comments
  • দীনমজুর কহে ২৬ অক্টোবর, ২০১৯, ১০:৪৫ এএম says : 0
    দাবীর পখ্যে যর্থতা আলোচনা করে বিবাচনা করা হোক।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ