Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিয়ের সপ্তাহ পার না হতেই সড়কে যুবকের মৃত্যু

ছুটির দিনে ঝরল ১২ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

বিয়ের সপ্তাহ পার না হতেই সড়কে প্রাণ গেল এক যুবকের। নোয়াখালীর কোম্পানীগঞ্জে এ মর্মান্তিক ঘটনা ঘটে। এছাড়া গতকাল ছুটির দিনে দেশের বিভিন্ন স্থানে ১২ জন নিহত হয়েছেন। এদেরর মধ্যে বগুড়ায় শিবগঞ্জে মা-মেয়েসহ নিহত ৩, ফরিদপুরের পৃথক দুর্ঘটনায় ৩, ঝিনাইদহে ট্রাক চাপায় চাচা ভাতিজা, সিরাজগঞ্জে ট্রাকচপায় অটোভ্যানের দুই যাত্রী, গোবিন্দগঞ্জ ও বাউফলে একজন করে।

বগুড়া : বগুড়ার শিবগঞ্জ উপজেলার রহবল এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে বাস উল্টে মা ও মেয়েসহ তিনজন নিহত ও কমপক্ষে ৫ জন আহত হয়েছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার রহবল এলাকার পুলিশ বক্সের কাছে এ ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতরা হলেন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বহরা গ্রামের মনোয়ার হোসেনের স্ত্রী শাবনুর খাতুন (২২), তার আড়াই বছরের মেয়ে মঞ্জিলা আকতার ও দিনাজপুরের কাহারোল উপজেলার আল-আমিনের ৩ বছরের ছেলে মেহেদী হাসান।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঠাকুরগাঁও থেকে ছেড়ে আসা ঢাকাগামী রাহবার এন্টারপ্রাইজের একটি বাস বৃহস্পতিবার রাত দেড়টার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলার রহবল এলাকায় পৌঁছে। বৃষ্টির মধ্যে বাসটি চালাতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিয়ন্ত্রণ বাসটি মহাসড়কের পাশে ধানক্ষেতে উল্টে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই গৃহবধূ শাবনুর, তার মেয়ে মঞ্জিলা আকতার ও শিশু মেহেদী হাসান মারা যান। এ সময় অন্তত ৫ জন যাত্রী আহত হয়। বগুড়ার শিবগঞ্জ থানার মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্র ও হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে। হাইওয়ে পুলিশের গোবিন্দগঞ্জের ওসি আব্দুল কাদের জিলানী জানান, দুর্ঘটনা কবলিত বাসটি পুলিশ হেফাজতে রয়েছে। চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। দুর্ঘটনায় আহতদের গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
নোয়াখালী : কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়নে সিএনজি ও মোটর সাইকেল সংঘর্ষে এনায়েত হোসেন সুজন (২৬) নামের এক যুবক নিহত হয়েছে। গত শুক্রবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলো সে। শুক্রবার দুপুর ৩টার দিকে নোয়াখালী জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত এনায়েত হোসেন সুজন চরফকিরা ৩নং ওয়ার্ড চরকালী গ্রামের আজিম উদ্দিন মাঝি বাড়ীর অজি উল্যার ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সদ্য বিদেশ থেকে দেশে আসেন সুজন। পারিবারিক ভাবে গত শুক্রবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয় সুজন। শুক্রবার দুপুরে মোটরসাইকেল যোগে বাড়ী থেকে চাপরাশিরহাট যাচ্ছিল সে। পথে মোল্লার দোকান এলাকায় পৌঁছলে একটি সিএনজির সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সড়কে পড়ে গিয়ে গুরুত্বর আহত হয় সে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সুজনকে মৃত ঘোষণা করেন।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের রায়গঞ্জে ট্রাকচাপায় অটোভ্যানের দুই যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে হাটিকুমরুল-বগুড়া মহাসড়কে উপজেলার ভুইয়াগাঁতী কামারপাড়া ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- রায়গঞ্জ উপজেলার সরাই হাজিপুর গ্রামের আব্দুল হামিদের মেয়ে শিউলী খাতুন (৩০) ও ল²ীবিষু প্রসাদ খালিফা পাড়ার আবেদ আলী প্রামাণিকের ছেলে জেল হোসেন (৬৫)। রায়গঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আহসান হাবিব জানান, যাত্রীবাহী একটি অটোভ্যান কামারপাড়া ব্রিজ এলাকা থেকে থানা রোডের দিকে যাচ্ছিল। এ সময় বগুড়াগামী একটি ট্রাক ভ্যানটিকে চাপা দেয়। এতে ট্রাক ও অটোভ্যান খাদে পড়ে ঘটনাস্থলেই মারা যান শিউলি খাতুন। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আহত চার ভ্যানযাত্রীকে উদ্ধার করে। এদের মধ্যে জেল হোসেন ও সাহেদ আলীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জেল হোসেন মারা যান।
ফরিদপুর : ফরিদপুরের পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। গতকাল মধ্যে রাতে ঢাকা-ফরিদপুর মহাসড়কের ফরিদপুরের কোমরপুর এলাকায় রাস্তায় দাড়িয়ে থাকা একটি ট্রাককে পিছন থেকে ফরিদপুরগামী একটি পিকআপ পিছন থেকে ধাক্কা দিলে চারজন আহত হয়। আহতদের ফরিদপুর ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থল থেকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। পরে গতকাল সকালে চিকিৎসাধীন অবস্থায় আহতদের মধ্যে দুজন মারা যায়। এরা হলেন সদর উপজেলার ডিগ্রচর ইউনিয়নের ক্ষিদির বিশ্বাসের বাড়ী এলাকার রিয়াজ সেক ও পাবনা জেলার কাশিনাথপুর এলাকার আব্বাস সেক। অপরদিকে গতকাল সকালে শহরের অম্বিকাপুর বাজারে একটি অটো এক পথচারীকে চাপা দিলে ঘটনাস্থলেই ওই পথচারী নিহত হয়। তার বাড়ী কুষ্টিয়া জেলায় বলে জানা গেছে।
ঝিনাইদহ : ঝিনাইদহে সবজি বোঝাই ট্রাকের চাপায় রাশেদুল ইসলাম ও হাসানুজ্জামান নামের দুই মটর সাইকেল আরোহি নিহত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে শহরের চক্ষু হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, সদর উপজেলার চুটলিয়া গ্রামের আতিয়ার রহমানের ছেলে হাসানুজ্জামান ও একই এলাকার রওশন মন্ডলের ছেলে রাশেদুল ইসলাম। তারা সম্পর্কে চাচা-ভাতিজা বলে জানা গেছে।
ঝিনাইদহ ফায়ার সার্ভিসের সাব-স্টেশন অফিসার রউফ মোল্ল্ জানান, মটর সাইকেল আরোহি রাশেদুল ইসলাম ও হাসানুজ্জামান মাগুরা থেকে ঝিনাইদহের দিকে আসছিল। পথিমধ্যে ঝিনাইদহ চক্ষু হাসপাতাল এলাকায় পৌছালে সামনের দিক থেকে আসা একটি সবজি বোঝাই ট্রাক মটর সাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনা স্থলেই মটর সাইকেল আরোহী দুই জন মারা যায়। লাশ দুটি সদর হাসপাতালে রাখা হয়েছে। ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ট্রাকের ধাক্কায় নারায়ন চন্দ্র সরকার (৬০) নামের এক মুদি ব্যবসায়ী নিহত হয়েছে। গত বৃহস্পতিবার রাতে ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলা গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত নারায়ন চন্দ্র সরকার গোবিন্দগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের বুজরুক বোয়ালিয়া গ্রামের লাল বিহারী সরকারের পুত্র।
বাউফল উপজেলা (পটুয়াখালী ) : পটুয়াখালীর বাউফলে অটোরিক্সা চাপায় মোঃ ইসাহাক দালাল(৬৫) নামে এক ব্যাক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার দাশপাড়া বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দাশপাড়া বাসস্ট্যান্ড এলাকায় সড়কের পাশে দাঁড়িয়ে কথা বলার সময় একটি অটোরিক্সা চাপা দিলে গুরুতর আহত হয় ইসাহাক দালাল। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে অবস্থা সংকটাপন্ন হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। বরিশাল নেয়ার পথে বাখেরগঞ্জ পর্যন্ত পৌছলে মারা যায় ইসাহাক দালাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ