Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তেজগাঁওয়ের নতুন ডিসি বিপ্লব বিজয় তালুকদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:১৪ এএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আনিসুর রহমানকে বদলি করা হয়েছে। এছাড়া ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগের ডিসি বিপ্লব বিজয় তালুকদারকে একই বিভাগের ডিসি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ডিএমপি সদর দফতরের এক অফিস আদেশে এ রদবদল করা হয়।

এর আগে গত ৪ অক্টোবর আনিসুর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট। তার স্ত্রী ফাতেমাতুজ্জহুরা জাতীয় সংসদের সাবেক সদস্য (সংরক্ষিত) ছিলেন। ওই ঘটনার পর আনিসুর রহমান আলোচনায় আসেন।
ডিএমপির আদেশে উল্লেখ করা হয়, তেজগাঁও বিভাগের ডিসি মো. আনিসুর রহমানকে ডিএমপি সদর দফতরের প্রশাসন বিভাগের ডিসি হিসেবে বদলি করা হয়েছে। একই আদেশে ডিসি বিপ্লব বিজয় তালুকদারকে তেজগাঁওয়ে বদলি করা হয়।
সম্প্রতি ডিসি আনিসুর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট। সম্প্রতি ব্যাংকগুলোর কাছে পাঠানো চিঠিতে ডিসি আনিসুর রহমান, তার স্ত্রী ফাতেমাতুজ্জহুরা শ্যামলী, মেয়ে নাফিস তাহিয়াত ও আনিসা ফাতেমার অ্যাকাউন্টে কী পরিমাণ লেনদেন হয়েছে সে বিষয়ে তথ্য জানতে চাওয়া হয়।
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আনিসুর রহমানের ব্যাপারে নির্বাচন কমিশনে নালিশ জানালে গত নভেম্বরে তাকে প্রত্যাহার করে নির্বাচন কমিশন। জোটের অভিযোগ ছিলÑ এ পুলিশ কর্মকর্তার স্ত্রী সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের এমপি (১০ম জাতীয় সংসদে সংসদ সদস্য ছিলেন)। সে কারণে তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নয়। আনিসুর রহমানের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী থানার শংকরপাশায়। ২০তম বিসিএসে তিনি পুলিশে যোগ দেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ