Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক আইন কার্যকর হলে শৃঙ্খলা ফেরাতে সহায়ক হবে সচিবালয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:১৪ এএম


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সদ্য গেজেট হওয়া সড়ক পরিবহন আইনটি কার্যকর হলে সড়কে শৃঙ্খলা ফিরতে সহায়ক হবে। এ আইন প্রণয়ন করা জাতির দাবি ছিল। এছাড়া খসড়ায় যা ছিল, সেটাই আইনে চূড়ান্ত অনুমোদন পেয়েছে।

গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি আরো বলেন, ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকের মেসেঞ্জারে একটি স্ক্রিনশটকে কেন্দ্র করে পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনার তদন্ত কাজ এগিয়ে চলছে। ভিড়িও ফুটেজ থেকে কিছু এভিডেন্স পাওয়া যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে দ্রুততার সঙ্গে এ কাজ হচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যে ফেসবুক আইডি থেকে স্ক্রিনশট ছড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে সেই আইডির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। ভিড়িও ফুটেজ থেকে কিছু এভিডেন্স পাওয়া যাচ্ছে।

ক্রিকেটারদের দাবি-দাওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিসিবি ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে। সেখানে একটি বোর্ড আছে। বোর্ড সমস্ত কার্যক্রম তদারকি করে। যা ঘটেছিল তার সম্মানজনক সমাধান হয়েছে। তিনি বলেন, সাবিক আল হাসানের সঙ্গে আমার কথা হয়েছে। দেরিতে হলেও বিষয়টির সমাধান হয়েছে। খেলোয়াড়রা প্রধানমন্ত্রীর দারস্থ হয়েছিলেন। ক্রিকেট বোর্ডের পরিবর্তন হতে পারে কিনা জানতে চাইলে তিনি বলেন, বোর্ডের পরিবর্তন চাইলে সেটা প্রধানমন্ত্রী করবেন।
ওবায়দুল কাদের বলেন, শুধু বিসিবির সভাপতি নয়, যে কারও বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়।

শুদ্ধি অভিযান প্রসঙ্গে আবারও ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ ওঠা নেতাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। দুদকের তদন্তে প্রমাণ হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।###

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ