Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জিরো লাইনে কাঁটাতারের বেড়া নির্মাণ করলো বিএসএফ

ফুলবাড়ী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার খলিশা কোটাল সীমান্তে আর্šÍজাতিক আইন অমান্য করে জিরো লাইন থেকে মাত্র ২০ গজ দুরে কাঁটাতারের বেড়া নির্মাণ করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। এ ঘটনায় সীমান্তে টহল জোরদার করেছে বিজিবি।
স্থানীয়রা জানান,আন্তর্জাতিক আইনে সীমান্তের শুন্য লাইন থেকে ১৫০ গজের মধ্যে স্থাপনা নির্মানে বাধা থাকায় এর আগে বহুবার চেষ্টা করলেও বিজিবি’র বাধায় ওই সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মানে ব্যর্থ হয়েছিল বিএসএফ। ফলে ওই সীমান্তের প্রায় ২ কি.মি. এলাকা কাঁটাতার বিহীন অবস্থায় ফাঁকা পড়ে ছিল। কিন্তু গতকাল মঙ্গলবার ভোর রাত থেকে সকাল পর্যন্ত ওই সীমান্তের আর্ন্তজাতিক সীমানা পিলার ৯৩৪ এর ৪ নম্বর সাব পিলার সংলগ্ন ভারতীয় কোচবিহার জেলার দিনহাটা থানার করলা এলাকায় কুর্শাহাট টু দিনহাটা সড়কের পাশে প্রায় ১৫০ গজ জায়গা জুড়ে ৩ ফুট উচু স্টিলের পাইপ, বেøডতার ও কংক্রিটের সিড়ি দিয়ে মিনি কাঁটাতারের বেড়া নির্মাণ করে জানাজানি হওয়ার আগেই চলে যায় ভারতীয় বসকোটাল ক্যাম্পের বিএসএফ সদস্যরা। খবর পেয়ে বালারহাট ক্যাম্পের বিজিবির সদস্যরা ওই সীমান্তে গিয়ে টহল জোরদার করে।
এ ব্যাপারে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীন বালারহাট ক্যাম্পের হাবিলদার মোহাম্মদ জালাল জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে । আপাতত সীমান্তে বিজিবির টহল জোরদার রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ