Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিসিসির তিন কর্মকর্তা সাসপেন্ড একজনকে শোকজ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বরিশাল সিটি কর্পোরেশনের তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত এবং একজনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নগর প্রশাসন। গতকাল বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন স্বাক্ষরিত চিঠিতে এ আদেশ দেয়া হয়।
সাময়িক বরখাস্ত কর্মকর্তাদের মধ্যে ওএসডি বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মশিউর রহমান, হাট-বাজার শাখার তত্ত্বাবধায়ক নুরুল ইসলাম ও ট্রেড লাইসেন্স শাখার তত্ত্বাবধায়ক মো. আজিজ শাহিন রয়েছেন। এসব কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের পাশাপাশি কেন তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে না তা জানাতে ৭ কর্মদিবসের মধ্যে জবাব দিতেও বলা হয়েছে। একই সাথে সময় দিয়ে দ্বিতীয় দফায় শোকজ নোটিশ দেয়া হয়েছে সাবেক জনসংযোগ কর্মকর্তা আহসান উদ্দিন রোমেলকে। বরখাস্ত হওয়া ৩ কর্মকর্তা কয়েক মাস যাবৎ বিসিসির প্রশাসনিক শাখায় ওএসডি ছিলেন। আহসান রোমেল এখনও ওএসডি আছেন।
জনসংযোগ কর্মকর্তা বেলায়েত বাবলু জানিয়েছেন, মশিউর রহমান বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তার দায়িত্ব পালনকালে প্রভাব খাটিয়ে তার বেতন উচ্চতর স্কেলে উন্নীত করেন। নামে-বেনামে একাধিক ব্যাংক হিসাব নম্বর খুলে বিসিসিতে কৃত্রিম অর্থ সঙ্কট সৃষ্টি করেন এবং তার বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন ব্যয়ের অভিযোগ রয়েছে। এসব অভিযোগ দুদকে তদন্তাধীন রয়েছে। আজিজ শাহিনের বিরুদ্ধে অভিযোগ হচ্ছে, তিনি নামে-বেনামে বিসিসির একাধিক স্টল বরাদ্দ নিয়েছেন এবং ট্রেড লাইসেন্স শাখার তত্ত্বাবধায়কের দায়িত্ব পালনকালে অবৈধ পন্থায় অর্থ উপার্জনের জন্য অধীনস্ত কর্মচারীদের উৎসাহিত করেন। নামে-বেনামে অসংখ্য স্টল বরাদ্দ নেবার অভিযোগ রয়েছে হাটবাজার শাখার তত্ত্বাবধায়ক নুরুল ইসলামের বিরুদ্ধেও। এছাড়াও তিনি বরাদ্দহীন স্টল ভাড়া দিয়ে অর্থ আত্মসাত করেছেন।
সাবেক জনংযোগ কর্মকর্তা আহসান রোমেলকে শোকজ নোটিশ দেয়া প্রসঙ্গে বেলায়েত বাবলু জানান, তাকে জনসংযোগ কর্মকর্তার পদ থেকে অপসারণের পরও তথ্য গোপন রেখে ওই পরিচয়ে ঢাকায় তথ্য কমিশনের একটি কর্মশালায় অংশ নেন। এ কারণে তাকে এর আগে ৩ কর্মদিবসের সময় দিয়ে শোকজ নোটিশ দেয়া হলেও তিনি জবাব দেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ