Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিবেকের তাড়নায় সত্য বললেন মেনন

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, অবশেষে সত্য কথাটা অকপটে জনগণের সামনে স্বীকার করতে হলো মেনন সাহেবকে। বিবেকের তাড়নায় তিনি এ সত্যকথা দেরিতে হলেও বলতে বাধ্য হয়েছেন। আর এই সত্য কথাগুলি যতোই তাদের নিকট থেকে বেরিয়ে আসবে ততোই বন্ধক রাখা আত্মা মুক্ত হবে। আজকে মেনন সাহেব এই সত্য কথা বলেছেন, হয়তো কয়েকদিন পর ওবায়দুল কাদের এবং হাসান মাহমুদরাও বলবেন। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সত্যের ঢোল বাতাসে বাজে। অপকর্ম করেও কখনও কখনও বিবেকের তাড়নায় সত্য প্রকাশ করতে বাধ্য হয় মানুষ। বিবেকবান মানুষের মনে অপরাধবোধ অস্থিরতা সৃষ্টি করে। দুর্নীতিবাজ সরকারের বিশ্বস্ত কমরেড রাশেদ খান মেননের বক্তব্যের লক্ষ্য-উদ্দেশ্য কি তা আমাদের জানা নেই তবে জাতির সামনে রাজস্বাক্ষী হয়ে রাতের ভোটের ভোট ডাকাতির স্বীকারোক্তি প্রদানের মাধ্যমে নিজের দায় ও অপরাধ তিনি স্বীকার করে নিলেন। এই বক্তব্যের পর নৈতিকতা ও বাস্তবতার দিক দিয়ে সরকারের উচিত সংসদ ভেঙে দেওয়া।

বিএনপি সিনিয়র যুগ্মমহাসচিব বলেন, এখন দেশে চলছে ভানুমতির খেল। তারা এখন নানা তেলেসমাতি দেখানোর চেষ্টা করছে। চেষ্টা করছে জনগণকে ধোকা দেয়ার। উন্নতির প্রচারণার আড়ালে মানুষের সব অধিকার কেড়ে নেয়া হয়েছে এবং ব্যাপক দুর্নীতি হচ্ছে। ক্যাসিনো অভিযানের নামে ছিঁচকে কিছু দুর্নীতিবাজ ধরা হলেও মূল হোতারা ধরাছোঁয়ার বাইরে। এদেরকে কবে ধরা হবে সে প্রশ্নও তুলেছেন জনাব রাশেদ খান মেনন।

তিনি বলেন, এখন যারা গণভবন দখলে রেখে দুর্নীতির বিরুদ্ধে চটুল কথাবার্তা বলছেন, নয় লক্ষ কোটি টাকা পাচারের দায় দায়িত্ব তারা এড়াতে পারবেন না-যা মেনন সাহেব উল্লেখ করেছেন। খালেদ, শামীম কিংবা ক্যাসিনো স¤্রাটদের কাঁধে টাকা পাচারের দায় দায়িত্ব চাপিয়ে দিয়ে গণভবন দখলকারীরা নিজেদের দায়মুক্তির যেই ক‚টকৌশল অবলম্বন করছেন, তাদের চালাকি জনগণের কাছে স্পষ্ট।
রিজভী বলেন, দেশ চলছে সম্পূর্ণ উল্টো পথে। যারা অপরাধী রাজদন্ড তাদের হাতে। আর নিরপরাধ থাকেন কারাগারে। গণতন্ত্র ও দেশের পক্ষে কথা বলার কারণেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। শেখ হাসিনার পলিটিক্যাল মনোপলি নীতির কারণেই নিহত সংবিধান, স্বাধীন বিচার ব্যবস্থা ও স্বচ্ছ নির্বাচন।



 

Show all comments
  • Sirajul Islam ২১ অক্টোবর, ২০১৯, ১:৫৯ পিএম says : 0
    Bokar dol Manon jaha bolase halua-rutir ashay bolese. Bangladeshe bibekban kono rajnitibid ase naki?
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ২১ অক্টোবর, ২০১৯, ৩:১০ পিএম says : 0
    Men on has spoken the truth but then he had to change his statement because he saw his head under the hammer which can break his head in piece.
    Total Reply(0) Reply
  • খান হাবিব মোস্তফা ২১ অক্টোবর, ২০১৯, ৪:৫৭ পিএম says : 0
    রুহুল কবির রিজভি সাহেব কথা বেশি বলেন। রাজনীতি শিখে নেতৃত্বে আসুন। মেনন সাহেবদের যদি বিবেক থাকত,তাহলে তিনি পদত্যাগ করে কথা বলতেন। দূর্নীতির অভিযোগ আর ক্ষমতা হারানোর বেদনায় বেসামাল হয়ে কথা বলছেন মেনন সাহেব,এটা সবাই বোঝে।
    Total Reply(0) Reply
  • Md Abul Basher ২১ অক্টোবর, ২০১৯, ৭:৩৮ পিএম says : 0
    But that speech is Right 100%, Thank you, Mr Menon & Ruhul Kabir.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ