Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাবিতে রাব্বানীর ‘বিধিবহির্ভূত’ ভর্তিতে সাদা দলের তদন্ত দাবি

বিশ^বিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

 ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস ও ‘চাঁদাবাজি’র অভিযোগে ছাত্রলীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে নিয়ম বহির্ভূতভাবে এম.ফিল কোর্সে ভর্তি করানোর অভিযোগ উঠেছে। বিধি বহির্র্ভূতভাবে এ ভর্তি প্রক্রিয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ^ব্যিালয় (ঢাবি) বিএনপি-জামাতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

গতকাল সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. এ বি এম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত মার্চ মাসে অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ক্ষমতাসীন ছাত্র সংগঠনকে বিশেষ সুবিধা দানের উদ্দেশ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ব্যাংকিং বিভাগের অধীনে পরিচালিত “মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে” ৩৪ জন শিক্ষার্থীকে অবৈধভাবে ভর্তির প্রতিকার না হতেই ডাকসুর নির্বাচিত জিএস এর অপরাধ বিজ্ঞান বিষয়ে এম.ফিল ভর্তি সংক্রান্ত অনিয়মের কথা প্রকাশিত হলো। আমরা মনে করি এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও সুনামের জন্য অত্যন্ত হানিকর একটি ঘটনা।’ ঢাবি সাদা দলের বিবৃতিতে প্রফেসর মো. লুৎফর রহমান, প্রফেসর ড. মোঃ মোর্শেদ হাসান খান, প্রফেসর ড. সদরুল আমিন, প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন খান, ড. প্রফেসর মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, প্রফেসর ড. মো. আবুল কালাম সরকার, এম এ কাউসার, প্রফেসর ড. মো. শফিকুর রহমানসহ সাদা দলের শতাধিক শিক্ষকের নাম উল্লেখ করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ