Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

দুর্নীতির চঞ্চল্যকার তথ্য দিলেন মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

দুর্নীতির নিয়ে চঞ্চল্যকর তথ্য দিলেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। তিনি বলেন, ডেঙ্গু মশার ঔষধ কেনায় ডিসিসি’র দুর্নীতি মানুষের মুত্যুর কারণ হলেও ডেঙ্গুর প্রকোপ নিয়ে মসকরা করা হয়। সংসদ সদস্যদের উন্নয়নের ২০ কোটি টাকায় ডিসিসি’র রাস্তাঘাট নির্মাণ, মেরামত করার কথা থাকলেও তার কোন হদিস নেই। শতকরা ২০ পাসেন্ট ভাগ নিয়ে যে ঠিকাদারদের কাজ দেয়া হয়েছে তারা ওই কাজ ফেলে রেখে স্থানীয় মানুষকে চরম দুর্ভোগ ফেলে দেয়। গতকাল শুক্রবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের মুক্তিযোদ্ধা স্মৃতি হলে ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রাশেদ খান মেনন বলেন, দুর্নীতি কেবল উন্নয়নকে বাধাগ্রস্থই করে না সমাজের মূল্যবোধে বড় ধরনের অবক্ষয় সৃষ্টি করে। গত কয়েক বছরে দেশে যে রাজনৈতিক দুর্বৃত্তায়নের আধিপত্য সৃষ্টি হয়েছে, তা অর্থনীতির দুর্বৃত্তপনার ফলজাত। তিনি আরো বলেন, নতুন তৈরি করা ড্রেনগুলো দিয়ে পানি না নামায় অল্প বৃষ্টিতেই পানি জমে যায়। অথচ ডিসিসি বিভিন্ন প্রকল্পের জন্য যে টাকা পেয়েছে তা দিয়ে ঝকঝকে ঢাকা তৈরি করা যেত। ওই টাকাগুলোর সঠিক ব্যবহার হলো না কেন?
ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কামরূল আহসান, কিশোর রায় প্রমূখ। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ