Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী আজ কুড়িগ্রাম এক্সপ্রেস উদ্বোধন করবেন

রংপুর ও লালমনি এক্সপ্রেস পাচ্ছে নতুন কোচ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা-কুড়িগ্রাম রেলপথে আজ থেকে চালু হচ্ছে নতুন আন্ত:নগর ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেস। ইন্দোনেশিয়া থেকে আমদানী করা অত্যাধুনিক নতুন কোচ দিয়ে চলবে ট্রেনটি। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনটির উদ্বোধন করবেন। একই সাথে রংপুর ও লালমনি এক্সপ্রেস ট্রেন দুটিতে নতুন কোচের প্রতিস্থাপনেরও ঘোষণা দিবেন প্রধানমন্ত্রী। ঢাকা-কুড়িগ্রাম রুটে নতুন আন্তঃনগর ট্রেন এবং পুরাতন দুটি ট্রেনে নতুন কোচ সংযোজনে দারুন খুশি উত্তরাঞ্চলের মানুষ।
রেলওয়ে সূত্র জানায়, ইন্দোনেশিয়া থেকে আমদানী করা নতুন কোচ দিয়ে ঢাকা-কুড়িগ্রাম রুটে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি চালু করা হচ্ছে। ট্রেনটি চালু হওয়ার খবরে দারুণ উচ্ছ¡সিত কুড়িগ্রামসহ উত্তরাঞ্চলের মানুষ। আলাপকালে কয়েকজন বাসিন্দা বলেন, আমাদের এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল কুড়িগ্রাম-ঢাকা রুটে সরাসরি একটি ট্রেন। প্রধানমন্ত্রী আমাদের সেই দাবি পূরণ করতে চলেছেন। এজন্য আমরা খুবই খুশি। বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগ সূত্রে জানা গেছে, নতুন ট্রেনটি সপ্তাহে ৬ দিন সকাল ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। আর ঢাকা থেকে কুড়িগ্রামের উদ্দেশে ছাড়বে রাত ৮টা ৪৫ মিনিটে। বুধবার এটি বন্ধ থাকবে। এ ট্রেনটির বিরতি থাকছে (উভয় পথে) রংপুর-বদরগঞ্জ-পার্বতীপুর-জয়পুরহাট-সান্তাহার-মাধনগর-ঢাকা বিমানবন্দর স্টেশনে।
ঢাকা থেকে কুড়িগ্রামে যাওয়ার সময় ট্রেনটিতে আসন সংখ্যা থাকবে মোট ৫৯৬টি। আর কুড়িগ্রাম থেকে ঢাকায় আসার সময় আসন থাকবে মোট ৬২৬ টি। ভাড়া শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট ১১৬৮ টাকা এবং এসি বার্থ ১৭৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।
এদিকে, প্রধানমন্ত্রী আজ রংপুর ও লালমনি এক্সপ্রেস ট্রেন দুটিতেও ইন্দোনেশিয়ার নতুন অত্যাধুনিক কোচ সংযোজনের ঘোষণা দেবেন। এতে করে পুরাতন জরাজীর্ণ কোচ নিয়ে চলাচলকারী এ দুটি ট্রেনও গতি পাবে। যাত্রীরা পাবেন স্বস্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ