Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পায়রা বন্দরে মোবাইল জেটির কার্যক্রম শুরু

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বেলজিয়ামভিত্তিক কোম্পানি জান-ডি-নুল’র কন্টেইনার খালাসের মাধ্যমে পায়রা বন্দরের মোবাইল জেটির কার্যক্রম শুরু হয়েছে। প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে বন্দরের সার্ভিস জেটি স্থাপন শেষে ২৯ কোটি টাকা ব্যয়ে ৬৪ টন লিফটিং ক্যাপাসিটি সম্পন্ন মোবাইল হারবার ক্রেনের মাধ্যমে গতকাল বেলা ১১টায় এ অপারেশন শুরু করা হয়।

পায়রা বন্দর কর্তৃপক্ষের সুপারিনটেনডেন্ট এস.এম ইমতিয়াজ ইসলাম সাংবাদিকদের জানান, এ কার্যক্রমের সাথে সংযুক্ত হয়েছে ৩০ টন ক্যাপাসিটির একটি মোবাইল হাইড্রোলিক ক্রেন এবং ২৫ টন ক্যাপাসিটির একটি ফর্ক লিফট। এই সার্ভিস জেটির মাধ্যমে পণ্য ওঠানামাসহ জাহাজে বিশুদ্ধ পানি সরবরাহ ও সার্বক্ষণিক বিদ্যুৎ সুবিধার ব্যবস্থা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পায়রা বন্দরের নিরাপত্তা উপ-পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার মো. মোস্তাফিজুর রহমান, সহকারী পরিচালক মো. সোহেল মীর, সহকারী প্রকৌশলী আসাদুল্লা আশিসহ আরো অনেকে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০১৯ বাস্তবায়নে ১০টি ফার্স্ট ট্রাক প্রকল্পের মধ্যে দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রা অন্যতম। বর্তমানে পায়রা বন্দরের অবকাঠামো উন্নয়ন এবং অপারেশনাল কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে। ২০২১ সালের মধ্যে এ বন্দরের পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ