Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৫ দিনের মধ্যে আবরার হত্যার বিচার করুন

ইসলামী আন্দোলনের বিক্ষোভ কর্মসূচি পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের সাথে সম্প্রতি সম্পাদিত দ্বিপক্ষীয় চুক্তি বাতিল দাবি, দেশব্যাপী ভয়াবহ খুন, গুম, ধর্ষণ বন্ধ এবং আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ গতকাল সোমবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। কোন কোন জেলায় বিক্ষোভ সমাবেশ করলেও মিছিল করতে দেয়নি পুলিশ। কোথাও কোথাও বাধার সম্মুখীন হয়েছে জেলা নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশগুলোতে নেতৃবৃন্দ বলেন, ভারতের সাথে পূর্বের অমীমাংসিত সমস্যার সমাধান না করে নতুন সাতটি চুক্তি করে বর্তমান সরকার জাতীয় স্বার্থবিরোধী কাজ করেছেন। অবিলম্বে এ সকল চুক্তি বাতিল করতে হবে। নেতৃবৃন্দ বলেন, তিস্তা সমস্যার সমাধান ও ফারাক্কা সমস্যার সমাধান না করে ফেনী নদীর পানি কোনক্রমেই ভারতকে দেয়া যাবে না। ভারত সীমান্তে আমাদের দেশের নাগরিকদের ধরে নিয়ে হত্যা করছে। র‌্যাবের তিনজন সদস্যকে বিএসএফ ধরে নিয়ে নির্যাতন করে বাংলাদেশকে ও দেশের পতাকাকে অবমাননা করেছে। একজন দেশপ্রেমিক নাগরিক হিসেবে কোনভাবেই এধরণের অবমাননা সহ্য করা যায় না।

নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে আবরার নির্মমভাবে নিহত হওয়ার মধ্য দিয়ে ছাত্রলীগ, যুবলীগের রাজনীতি করার অধিকার হারিয়েছে। আগামী পনের দিনের মধ্যে আবরার হত্যার বিচার করতে হবে।

যে সকল জেলায় বিক্ষোভ কর্মসূচি একযোগে পালিত হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, টাঙ্গাইল, শেরপুর, নেত্রকোণা, কিশোরগঞ্জ, জামালপুর, রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, মাগুরা, ঝিনাইদহ, যশোর, খুলনা, নড়াইল, বাগেরহাট, সাতক্ষীরা, মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, চট্টগ্রাম মহানগর, বি-বাড়ীয়া, চাঁদপুর, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, কুমিল্লা জেলা দক্ষিণ, উত্তর ও পশ্চিম, কক্সবাজার, খাগড়াছড়ি, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠী, পিরোজপুর, ভোলা, বরগুনা, সিলেট, সুনামগঞ্জ মৌলভী, রাজশাহী, কুড়িগ্রাাম, বগুড়া, রংপুর, দিনাজপুরয় জেলায় পৃথক পৃথকভাবে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

দেশব্যাপী জেলায় জেলায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভ সমাবেশ ও মিছিল সফল করায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই জেলা নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট সকলকে আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

মহানগর দক্ষিণের মতবিনিময়
এদিকে, গতকাল সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বদরী সূধীদের সাথে মতবিনিময় ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ