Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আটাব-এর দ্বি-বার্ষিক নির্বাচন ১৪ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

 এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)-এর দ্বি-বার্ষিক নির্বাচন ২০১৯-২০২১ আগামী ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে একযোগে ভোট অনুষ্ঠিত হবে।

আটাব কার্যনির্বাহী পরিষদের ৯ম সভায় আসন্ন আটাব নির্বাচনের নির্বাচন বোর্ড ও আপীল বোর্ড গঠন করা হয়েছে। বারীধারা ওভারসিজের ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল হক চৌধুরীকে চেয়ারম্যান, চিটাগং এয়ার এক্সপ্রেস-এর সত্বাধিকারী মো. এনামুল ইসলাম ও জোনাকি ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক সদস্য করে নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। গোলাম মোহাম্মদকে চেয়ারম্যান করে তিন সদস্য বিশিষ্ট আপীল বোর্ড গঠন করা হয়েছে। গত ১৬ সেপ্টেম্বর আটাবের নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়েছে।

আটাব নির্বাচন বোর্ডের সদস্য মো. এনামুল ইসলাম জানান, আটাব দ্বি-বার্ষিক নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি নেয়া হচ্ছে। আগামী ১১ নভেম্বর নির্বাচনী আচরণ বিধি বিলি করা হবে। প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৪ নভেম্বর । আগামী ১৭ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ২৪ নভেম্বর ভোটার তালিকা প্রকাশ করা হবে। ২৮ নভেম্বর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। ৩০ নভেম্বর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এদিকে, আটাবে তিন তিন বার নির্বাচিত সভাপতি এ এস এম মঞ্জুর মোর্শেদ মাহবুব গতকাল সোমবার ইনকিলাবকে বলেন, আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচনে নতুন কমিটি আটাবের অগ্রযাত্রা অব্যাহত, গণতান্ত্রিক ধারাবাহিকতা এবং সকল সদস্যদের সমানভাবে মূল্যায়ন করে তাদের স্বার্থ সংরক্ষণে অগ্রণী ভূমিকা পালন করবে ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ