Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ওষুধের দোকানে ভয়াবহ অগ্নিকান্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

 বরিশালের গৌরনদীর টিএন্ডটি সুপার মার্কেটের প্রাণীসম্পদ চিকিৎসার একটি ওষুধের দোকানে ভয়াবহ অগ্নিকান্ডে অন্তত: ১০ লাখ টাকার ওষুধসহ চিকিৎসা সরঞ্জাম ভস্মিভূত হয়েছে। গৌরনদী-পয়সারহাট-গোপালগঞ্জ মহাসড়কের পাশের টিএন্ডটি সুপার মার্কেট সমিতির সভাপতি মো. মনিরুজ্জামান সরদার ওষুধের দোকানটি শনিবার রাত ১০টার পরে তালাবন্ধ করে বাড়ি যান। রোববার সকাল ৮টার দিকে পার্শ্ববর্তি দোকানদার ও ব্যবসায়ীরা তালাবদ্ধ ওই ওষুধের দোকানের শার্টার ভেদ করে ধোয়ার কুন্ডলী বের হতে দেখে দোকান মালিক ও গৌরনদী ফায়ার ষ্টেশনে খবর দেন। স্থানীয় সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা দোকানের তালা ভেঙ্গে হাঁড়ি-বালতি নিয়ে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার স্টেশন থেকে একটি ইউনিট দূর্ঘটনাস্থলে পৌছলেও আগেই স্থানীয়রা আগুন নেভাতে সক্ষম হন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জানান, অগ্নিকান্ডে তার অন্তত: ১০ লাখ টাকার ওষুধ ছাড়াও একটি ফ্রিজ ও অন্যান্য চিকিৎসা সরঞ্জাম পুড়ে গেছে। এ ছাড়াও আগুনের তাপে ও পানিতে ভিজে আরো অন্তত ৫ লাখ টাকার ওষুধ কার্যকারিতা হারিয়েছে।

গৌরনদী ফায়ার ষ্টেশন অফিসার মো. কাঞ্চন আলী মৃধা জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূচনা হয়। সরকারি ভাবে এখনও এ অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি নিরুপন করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ