Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের সঙ্গে পানি চুক্তি নিয়ে জাতীয় বিতর্ক দরকার

বরিশালে পঙ্কজ ভট্টাচার্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, ভারতের সঙ্গে স¤প্রতি সম্পাদিত সমঝোতা স্মারক ও ফেনী নদীর পানি চুক্তি নিয়ে বাংলাদেশের রাজনীতির সঙ্গে মতদ্বৈধতা ও ভিন্নতা সংগত ও স্বাভাবিক। এই সমঝোতা স্মারক নিয়ে জাতীয় বিতর্ক আবশ্যক। ঐক্য ন্যাপের উদ্যোগে গতকাল বরিশাল বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন। বরিশাল জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রবীণ রাজনীতিক পঙ্কজ ভট্টাচার্য বলেন, ভারতের সঙ্গে সমঝোতা চুক্তি নিয়ে ভিন্নমত উপস্থাপনের কারণে বুয়েটের মেধাবী ছাত্রের নির্মম হত্যার ঘটনা, দানব হয়ে ওঠা জাতীয় কলঙ্ক হয়ে উঠেছে। এ জন্য দায় মুক্তির রেওয়াজ থেকে বের হয়ে আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে রাষ্ট্রীয় ব্যর্থতা, গণতন্ত্রের সংকোচনের কারণে দেশে ক্ষমতাগর্বী মহল ও দিনে দিনে দানব পয়দা ও দুর্নীতি-লুটপাটের ধারা সৃষ্টি হয়েছে। সুশাসন ও জবাবদিহি কর্পূরের মতোই উবে যাচ্ছে। এতে মুক্তিযুদ্ধের অসা¤প্রদায়িক চেতনা প্রশ্নবিদ্ধ হচ্ছে।

বরিশাল জেলা ঐক্য ন্যাপের সভাপতি হাবিবুর রহমান মজুমদারের সভাপতিত্বে বিভাগীয় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, জেলা সহসভাপতি নুরুল আমীন খান, হিরন কুমার দাশ, ফরিদ উদ্দিন প্রমূখ। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ