Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোহাম্মদপুরের ওয়ার্ড কাউন্সিলর মিজান গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজানকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল শুক্রবার সকালে র‌্যাবের একটি বিশেষ টিম মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে তাকে গ্রেফতার করে। র‌্যাব জানিয়েছে, দেশে চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে মিজানকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে গ্রেফতারের পর হাবিবুর রহমানকে ঢাকায় নিয়ে এসে সন্ধ্যায় মোহাম্মদপুরে আওরঙ্গজেব রোডে তার বাসায় অভিযান চালিয়ে র‌্যাব ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক ও ১ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজ উদ্ধার করেছে। রাজধানীর মোহাম্মদপুর এলাকার ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজান গোপনে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এই অভিযান চলে। তিনি সাংবাদিকদের বলেন, আটক করার সময় হাবিবুরের সিলেটের বাসা থেকে ৪টি গুলিভর্তি একটি পিস্তল ও নগদ দুই লাখ টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া গতকাল হাবিবুর ব্যাংক থেকে ৬৮ লাখ টাকা তুলেছেন বলে তথ্যও পেয়েছে র‌্যাব। কিন্তু এই টাকা কোথায় আছে, সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

হাবিবুর রহমানকে শ্রীমঙ্গল থেকে গ্রেফতারের পর গতকাল দুপুরের পর ঢাকায় নিয়ে আসে। পরে তাকে নিয়ে বিকেলে লালমাটিয়ায় হাবিবুর রহমানের কার্যালয়ে ও আওরঙ্গজেব রোডের বাসায় অভিযান শুরু হয়।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি মোঃ মিজানুর রহমান বলেন, দেশে চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজানকে গ্রেফতার করা হয়েছে। গতকাল সকালে র‌্যাবের একটি বিশেষ টিম মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গুহ রোডের হামিদা আবাসিক গেস্ট হাউজের সামনে থেকে তাকে গ্রেফতার করে। হাবিবুর রহমান ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে র‌্যাব কর্মকর্তা জানান। তার বিরুদ্ধে অস্ত্র ও মানি লন্ডারিং আইনে দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ