Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের পাপের ভার পূর্ণ হয়েছে

চট্টগ্রামে মেনন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বুয়েটসহ প্রতিটি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হাতে জিম্মি উল্লেখ করে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, এরা শুধু রাতের আঁধারে আবরারকে পিটিয়ে মারেনি এরপর তারা খেলা দেখেছে, খেয়েছে। কী অমানবিক। ওদের পাপেরভার পূর্ণ হয়েছে। ছাত্রলীগে অপকর্মের সীমা ছাড়িয়েছে জানিয়ে তিনি বলেন, তবে শিবিরের সীমাকে ছাড়াতে পারেনি।
গতকাল শুক্রবার নগরীর জে এম সেন হল প্রাঙ্গণে পার্টির চট্টগ্রাম জেলার ১২তম সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলার সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ।
রাশেদ খান মেনন বলেন, সরকার দাবি করছে দেশে উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী একের পর এক বিদেশি তকমা পাচ্ছেন, আমরা খুশি। কিন্তু এ উন্নয়ন কে করেছে? সেই কৃষকের ফসলের মূল্য তো দেন নাই। দুই শতাংশ মানুষের হাতে দেশের সব ব্যবসা, ব্যাংক-বীমা, টিভি এমনকি স্যাটেলাইট এর মালিকানাও তাদের লাগে। এই বৈষম্যের বিরুদ্ধে লড়াই করতে হবে। ক্ষমতার শীর্ষে থেকে অল্প কিছু লোক সব কুক্ষিগত করতে চায়।
সাবেক এ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর চারপাশে বড় বড় পোকা, তাকিয়ে দেখুন। রূপপুরসহ বড় সব প্রকল্পে খরচ বাড়ছে। এসব টাকা কোথায় যাচ্ছে। দুর্নীতিবাজদের কাছে যাচ্ছে। ‘চাটার দলকে’ প্রতিহত করতে হবে উল্লেখ করে মেনন বলেন, চাটার দল চেটে নিচ্ছে কৃষক শ্রমিক বাস্তুহারার সম্পদ। মাদক দিয়ে দেশটা ধ্বংস করে দিচ্ছে। তাদের বিরুদ্ধে লড়াই করতে হবে।
তিনি বলেন, দেশে দুর্নীতি কী কেবল জুয়ার আর ক্যাসিনো? প্রশাসনের নাকের ডগায় মতিঝিল থানার কয়েকশ গজের মধ্যে হাজার হাজার কোটি টাকার ক্যাসিনো কী করে এতদিন চলেছে। সেই ক্যাসিনো তুলতে গিয়ে আমাদের গায়েও কালি ছেটানোর চেষ্টা হয়েছে। অথচ বড় বড় প্রকল্পে দুর্নীতি হয়েছে। তাদের মালয়েশিয়ায় বিশ্বের অন্য দেশে সেকেন্ড হোম হয়েছে। তাদের নামগুলো আনেন না কেন? দেখবেন কাদের নাম আসে? আনবেন না জানি।
চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক শরীফ চৌহানের সঞ্চালনায় অধিবেশনে বক্তব্য রাখেন আমিরুল হক আমিন, হাসান ফেরদৌস, দিদারুল আলম চৌধুরী প্রমুখ।



 

Show all comments
  • Saiful Islam ১২ অক্টোবর, ২০১৯, ১:২৬ এএম says : 0
    বিরোধী দল সহ সাধারণ জনগণের উচিত যে কারণে মেধাবী ছাত্র আবরারকে হত্যা করা হয়েছে সে সকল চুক্তি থেকে সরকারকে পিছু হঠাতে বাধ্য করা !
    Total Reply(0) Reply
  • Elias Elo ১২ অক্টোবর, ২০১৯, ১:২৬ এএম says : 0
    এই পাপের অংশীদার রাশেদ খান মেনন ও।
    Total Reply(0) Reply
  • Rakibul Islam Mamun ১২ অক্টোবর, ২০১৯, ১:২৭ এএম says : 0
    আপনারা পাকনা কথা না বলে কাজ করেন দেশের জন্য যেন মরার পর মানুষ বলে লোকটা ভালো মানুষ ছিলো নতুবা বলবে... মরছে ভালো হইছে। দেশপ্রেম থাকতে হবে।
    Total Reply(0) Reply
  • Nahid Hasan ১২ অক্টোবর, ২০১৯, ১:২৭ এএম says : 0
    আমারা সাধারন যারা শিক্ষার্থী আছি তারা মনে করি যে শিবিরই আমাদের উপকারে আসবে.... আপনি অনেক কথাই ভেজাল বলেছেন #Rashed
    Total Reply(0) Reply
  • আজিজুর রহমান ১২ অক্টোবর, ২০১৯, ১:২৮ এএম says : 0
    আপনার পাপকে কি করে হালাল করলেন? আপনিতো বলছিলেন বঙ্গবন্ধুর চামড়া দিয়ে ডুগডুগি বাজাইতে। দেইখেন ছাত্রলিগের ছেলেরানি আপনার চামড়া দিয়ে ডুগডুগি বানিয়ে ফেলে।
    Total Reply(0) Reply
  • Abdullahil Maruf Siddique ১২ অক্টোবর, ২০১৯, ১:২৮ এএম says : 0
    ক্যাসিনো মেনন ভাই?ক্লাব থেকে টাকা কি ব্রিফকেস না বস্তায় করে আপনার একাউন্টে জমা হত,এটাও বলেন,তাহলে বুঝবো আপনার শিবির ফোবিয়া থিওরি ঠিক আছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ