Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

১১০ পুলিশ সদস্যের ঢাকা ত্যাগ

মালি শান্তিরক্ষা মিশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ পুলিশের ১১০ সদস্যের একটি দল জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর মালি মিশনে ((United Nations
Multidimensional Integrated
Stabilization Mission in Mali
(MINUSMA)) ব্যানএফপিইউ-২ কন্টিনজেন্ট প্রতিস্থাপন (Rotation) করছে। বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীরা গত বৃহস্পতিবার মধ্যরাতে জাতিসংঘের ভাড়া করা বিমানযোগে মালির রাজধানী বামাকোর উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেছেন।
অতিরিক্ত আইজিপি (এইচআরএম) বিশ্বাস আফজাল হোসেন, ডিআইজি (এইচআর) এস এম রুহুল আমিন এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ইউএন অ্যাফেয়ার্স উইংয়ের কর্মকর্তারা মিশনগামী পুলিশ সদস্যদেরকে বিমানবন্দরে বিদায় জানান। গতকাল শুক্রবার পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া এন্ড পিআর) মোঃ সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানান।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৩ সাল থেকে মালির বামাকোতে বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন। উল্লেখ্য, ১৯৮৯ সালে নামিবিয়া মিশনের মধ্যে দিয়ে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের পদযাত্রা সূচিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ