Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেলিমের দখলে থাকা সওজের জমি মুক্ত

স্থানীয়দের মধ্যে স্বস্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ক্যাসিনো ডন সেলিম প্রধানের দখলের থাকা ভুলতা-গোলাকান্দাইল চার তলা বিশিষ্ট ফ্লাইওভারের ঢাকা-সিলেট মহাসড়কের অংশের সওজের জমি দখলমুক্ত করেছে প্রশাসন। জমি দখলমুক্ত করায় স্থানীয়রা স্বস্তি প্রকাশ করেছেন। অবৈধ পাকা স্থাপনা দখলমুক্ত করার পর ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা ফ্লাইওভারের নিচের রাস্তা প্রশস্ত করতে কাজ করছেন সড়ক ও জনপদ কর্মকর্তারা। দীর্ঘদিন ভুলতা-গোলাকান্দাইল চার তলা ফ্লাইওভারের ঢাকা-সিলেট মহাসড়কের অংশের সওজের ১৫ শতাংশ জমি ক্যাসিনো ডন সেলিম প্রধানের দখলে থাকার পর গত শনিবার সকাল ১০ টা থেকে দিনব্যাপী যুগ্ম সচিব, সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং লিমিটেডের অবৈধ দখল উচ্ছেদ করা হয়। উচ্ছেদের ফলে বর্তমানে সড়কটি ১০ থেকে ১২ ফুটের স্থলে প্রায় ৪০ থেকে ৫০ ফুট প্রস্থ হয়েছে। এতে যানবাহন যাতায়াতে আপাতত সমস্যা হবে না।

স্থানীয়রা জানান, দৈনিক ইনকিলাবে সেলিম প্রধানের দখলে থাকা সওজের জমি নিয়ে সংবাদ প্রকাশের পর বিষয়টি প্রশাসনের নজরে আসে। পরে উচ্ছেদ অভিযান পরিচালনা করে দখলমুক্ত করা হয়। এতে এলাকাবাসীর মাঝে স্বস্তি ফিরে এসেছে। স্থানীয়দের চলাফেরা করতে কষ্ট হতো, প্রশস্থ হওয়ার পর এখন কষ্ট হবেনা।
এর আগে, থাই এয়ারওয়েজের টিজি-৩৩২ ফ্লাইটটি ছাড়ার আগ মূহূর্তে ক্যাসিনো ডন সেলিম প্রধানকে গ্রেফতার করে র‌্যাব। এরপর থেকেই তার মালকানাধীন জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং লিমিটেডের অবৈধ দখলে সওজের ১৫ শতাংশ জমিতে পাকা স্থাপনার বিষয়টি ইনকিলাবে প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর অবৈধ দখলের বিষয়টি আবারও প্রশাসনের নজর কাড়ে।

জানা গেছে, ভুলতা-গোলাকান্দাইল এলাকা ক্রস করেছে ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক। এ এলাকায় শিল্প প্রতিষ্ঠান থেকে শুরু করে হাটবাজার ও ব্যস্ত থাকায় প্রতিদিন শত শত যানবাহন এবং হাজার হাজার মানুষের চলাফেরা। প্রতিদিনই এ এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হতো। নিত্যদিনের যানজটে ভোগান্তির অন্ত ছিলনা।



 

Show all comments
  • দীনমজুর কহে ৯ অক্টোবর, ২০১৯, ৮:৪৯ এএম says : 0
    অবৈধ ভাবে জমি দখল করে এভাবে পাকা স্হাপনা তৈরী করলো কত্পখ্খ কি ঘুমিয়ে ছিল? আসলে শর্যের মধ্যেই ভূত!দ্যাশ দরদী দ্যাশবাসী সবাই আস ধাইয়া দ্যাশের দ্যাশের র্দুগতি আর কত দ্যাখবা চাইয়া।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ