Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়েজিদ সবুজ উদ্যানের উদ্বোধন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

নগরীতে আরও একটি দৃষ্টিনন্দন পার্ক হলো। চট্টগ্রাম সেনানিবাসের প্রবেশ পথের পাশে বায়েজিদ সবুজ উদ্যান পার্কটি গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, মাঈনুদ্দিন খান বাদল এমপি এবং ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান।

অনুষ্ঠানে জানানো হয়, দুই একর জমিতে এ প্রকল্পের জন্য গণপূর্ত বিভাগ ১২ কোটি ৭৪ লাখ টাকা বরাদ্দ দিলেও ব্যয় হয়েছে মাত্র আট কোটি ২৩ লাখ টাকা। বাকি টাকা ফেরত দেয়া হয়েছে। উদ্যানটিতে ৪১ প্রজাতির বৃক্ষরাজিতে পরিকল্পিত বনায়ন করা হয়েছে। রয়েছে বসার জন্য বেঞ্চ, হাঁটার জন্য ৪ হাজার ফুটের ওয়াকওয়ে। আছে শিশুদের রকমারি খেলনা, আলোর ফোয়ারা। পানির ঝরনাধারা।

পতেঙ্গা সৈকত, আগ্রাবাদের জাম্বুরি পার্কের পর এটি হবে নগরবাসীর পছন্দের একটি প্রাকৃতিক বিনোদন কেন্দ্র। ২৪ ঘণ্টা সিসিটিভি ক্যামেরায় মনিটরিং হবে উদ্যানটি। সকালে ব্যায়াম, হাঁটাহাঁটি ও শরীরচর্চার জন্য এবং বিকালে সপরিবারে বেড়ানোর জন্য উদ্যানটি খোলা রাখা হবে বলে জানান গণপূর্তের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ