Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে নিথর ১২ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

সড়ক দুর্ঘটনায় বিভিন্ন স্থানে ১২ জন নিহত হয়েছেন। গত ২২ ঘণ্টায় নিহতদের মধ্যে চট্টগ্রামে পৃথক দুর্ঘটনায় ৩, বরগুনা ও চাঁদপুরে ২ জন করে, দিনাজপুর, ওসমানীনগর, ফুলবাড়ী, ঝিনাইদহ ও রাউজানেও একজন করে।
চট্টগ্রাম : চট্টগ্রামের বাঁশখালী ও রাউজানে সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার রাউজানের জানালিহাট এলাকায় মোটর সাইকেল দুর্ঘটনায় একজন এবং বাঁশখালীর পালেগ্রামে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়।
পুলিশ জানায়, রাউজানের জানালিহাটে মোটর সাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে গুরুতর আহত হন জয়ব্রত ধর (২৫) নামের এক ব্যক্তি। তাকে চমেক হাসপাতলে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। জয়ব্রত রাউজান পৌরসভার চার নম্বর ওয়ার্ডের বাসিন্দা লক্ষীকান্ত ধরের ছেলে।
অন্যদিকে বাঁশখালীর পেকুয়া সড়কের পালেগ্রামে বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মারা যান জিয়াউল হক (৪৫) ও টমাস মন্ডল (৪২)। দুইজনই অটোরিকশার আরোহী ছিলেন বলে জানিয়েছে পুলিশ। বাঁশখালী থানার ওসি রেজাউল করিম বলেন, দুর্ঘটনায় টমাস মন্ডল ঘটনাস্থলে এবং আহত জিয়াউল হক চমেক হাসপাতালে নেওয়ার পর মারা যান।
বরগুনা : বরগুনা সদর উপজেলায় ব্যাটারি চালিত অটোরিকশার চাপায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে বরগুনার সদর ইউনিয়নের বাশবুনিয়া এলাকায় ও গত রোববার সন্ধ্যায় মনসাতলী এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়। নিহত হামিম বাশবুনিয়া গ্রামের আবু হানিফ এর ছেলে।নিহত ২ শিশু শিক্ষার্থী হলো হামিম (৬) ও সাব্বির (১০)।
চাঁদপুর : চাঁদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে হাজীগঞ্জ উপজেলার টঙ্গীরপাড়া এলাকায় অটোরিকশা চাপায় শিশু তানজিনা (৫) ও সকালে চাঁদপুর শহরের মিশন রোডে সিএনজি চালিত অটো রিকশা ও পিকআপ ভ্যানে মুখোমুখি সংঘর্ষে নাজমুল হাসান (৭) নামে আরেক শিশুর মৃত্যু হয়। এ ঘটনায় শিশুর মা নাছিমা বেগম আহত হয়েছেন। হাজীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রশিদ ও চাঁদপুর মডেল থানার এসআই আনোয়ার হোসেন জানান, আইনী প্রক্রিয়া শেষে পৃথকভাবে শিশুদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
ঝিনাইদহ : ঝিনাইদহের ছালাভরা নামক স্থানে গতকাল সোমবার মটরসাইকেল দুর্ঘটনায় আমিরুল ইসলাম (২৫) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। যশোরের ঝিকরগাছা উপজেলার বাসিন্দা আমিরুল সদর উপজেলার কাতলামারী পুলিশ ক্যাম্পে কর্মরত ছিলেন। তার পুলিশ পরিচিতি নং বিডি-৯৪১২১৬৩৮০৭। ঝিনাইদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, দুপুরে ঝিনাইদহ পুলিশ লাইন্স থেকে রেশন তুলে আমিরুল ইসলাম মোটরসাইকেল নিয়ে যশোর জেলায় নিজ বাড়িতে যাচ্ছিল। পথিমধ্যে ঝিনাইদহ-যশোর সড়কের দীঘিরপাড়া নামক স্থানে পৌঁছালে পেছন থেকে আসা গড়াই পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। পরবর্তীতে পেছন দিক থেকে আসা অপর একটি ট্রাকও তাকে চাপা দেয়। এসময় তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণ করেন। ঘাতক ট্রাকটি আটক করা গেলেও চালক পালিয়ে গেছে।
দিনাজপুর : দিনাজপুরের বিরলে বাবার সঙ্গে প্রতিমা দেখতে যাওয়ার সময় মোটরসাইকেল থেকে পড়ে আরাধনা রায় (৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ২টার দিকে উপজেলার বোর্ডেরহাট নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত আরাধনা রায় দিনাজপুর সদর উপজেলার উথরাইল গ্রামের নরেশ চন্দ্র রায়ের মেয়ে।
বালাগঞ্জ (সিলেট) : ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানীনগরে পাথর বোঝাই ট্রাকচাপায় জাহান কামালী (২১) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুর পৌনে তিনটার দিকে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের গয়নাঘাট নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত জাহান কামালী জগন্নাথপুর উপজেলার শাহারপাড়া গ্রামের যুক্তরাজ্য প্রবাসী সিরাজ কামালীর ছেলে।
ফুলবাড়ী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ীতে ট্র্যাক্টরের মুখোমুখি সংঘর্ষে আপেল হোসেন (২৫) নামের এক হেলপার যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার পশ্চিম পানিমাছকুটি এলাকায় ফুলবাড়ী-লালমনিরহাট সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবক উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের নন্দিরকুটি গ্রামের শহিদুল ইসলামের ছেলে।
রাউজান (চট্টগ্রাম) : চট্টগ্রামের রাউজানে মোটরসাইকেল করে বাড়ি ফেরার পথে সড়ক দূর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুজন। নিহত যুবকের নাম জয়ব্রত ধর (২৩)। সে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বণিক পাড়া এলাকার লক্ষীকান্ত ধরের পুত্র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ