Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনিয়া গান্ধীর সাথে শেখ হাসিনার কুশল বিনিময়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:১১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের ন্যাশনাল কংগ্রেস পার্টির সভাপতি সোনিয়া গান্ধীর সাথে কুশল বিনিময় করেছেন। গতকাল সোনিয়া গান্ধী বাংলাদেশ প্রধানমন্ত্রীর সঙ্গে হোটেল তাজে সৌজন্য সাক্ষাত করতে এলে তাদের মধ্যে এ কুশল বিনিময় হয়।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, এ সময় দুই নেত্রী তাদের পুরনো দিনের কথা স্মরণ করেন। বৈঠককালে শেখ হাসিনা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদানের কথা স্মরণ করেন। সোনিয়া গান্ধীর মেয়ে প্রিয়াংকা গান্ধী এ সময় উপস্থিত ছিলেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে উষ্ণ আলিঙ্গনে জড়িয়ে ধরেন ভারতের গান্ধী পরিবারের তৃতীয় প্রজন্মের রাজনীতিবিদ প্রিয়াঙ্কা। সেই আলিঙ্গনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেন তিনি। টুইটার পোস্টে প্রিয়াঙ্কা গান্ধী লেখেন, শেখ হাসিনা জি’র সঙ্গে দেখা করার জন্য অনেকদিন থেকেই অপেক্ষায় ছিলাম। তাই তাকে কাছে পেয়েই উষ্ণ আলিঙ্গনে আবদ্ধ হলাম। ব্যক্তিগত গভীর ক্ষতি ও কষ্ট কাটিয়ে উঠে সাহস ও অধ্যবসায় নিয়ে তিনি যা বিশ্বাস করেন সেটার পক্ষে লড়াই করার জন্য তার যে শক্তি; সবসময় আমার জন্য এক বিশাল অনুপ্রেরণা হয়ে থাকবে। রাজনীতিতে যোগদানের জন্য প্রধানমন্ত্রী প্রিয়াংকাকে অভিনন্দন জানান। এ সময় ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংও উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরের জন্য সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানান। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, শেখ হেলাল উদ্দিন এমপি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ প্রধানমন্ত্রী ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডবিøউইএফ) ইন্ডিয়ান ইকোনোমিক সামিটে যোগ দিতে ৩ অক্টোবর ভারতে আসেন। এ সময় তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দ্বিপক্ষীয় বৈঠক করেন। গতকাল শেখ হাসিনা ঢাকার উদ্দেশ্যে নয়াদিল্লী ত্যাগ করার কথা রয়েছে।



 

Show all comments
  • Md Momen Bhuiyan ৭ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ এএম says : 1
    Excellent and Ovinondon
    Total Reply(0) Reply
  • MD Mizanur Rahman ৭ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ এএম says : 1
    Good all thanks
    Total Reply(0) Reply
  • Shahanawaj Sumon ৭ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
    উপমহাদেশের রাজনৈতিক পরিবার ৩টি ১, গান্ধী ২, ভুট্টো ৩, গোপালগঞ্জ জেলা রঐতিহ্যবাহী শেখ পরিবার Hide or report this
    Total Reply(0) Reply
  • Abdur Gafur ৭ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ এএম says : 1
    আমরা সারা বাংলাদেশে গর্বিত মাননীয় বঙ্গকন্যা আমাদের মুখ উজ্জ্বল করেছে সারা পৃথিবীতে জয় বাংলা জয় বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • MD Mostafizur Rahman Akcc ৭ অক্টোবর, ২০১৯, ১২:৫৭ এএম says : 1
    গান্ধী পরিবার আমার অনেক ভালো লাগে, রাহুল ভাইতো অনেক ভালো,
    Total Reply(0) Reply
  • Shohel Bepari ৭ অক্টোবর, ২০১৯, ১২:৫৭ এএম says : 1
    অভিনন্দন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
    Total Reply(0) Reply
  • Safikur Rahman ৭ অক্টোবর, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
    অভিনন্দন ও শুভেচ্ছা জানাই মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জননেএী সেখহাসিনা বাংলা দেশেরঅহংকার জয়বাংলা
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ৭ অক্টোবর, ২০১৯, ১০:২৮ পিএম says : 0
    বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাজধানী নয়াদিল্লীতে কংগ্রেস দলের নেতাদের সাথে তাঁর অবস্থানরত হোটেল কক্ষে এক সাক্ষাৎকার অনুষ্ঠানে মিলিত হন। হোটেল কক্ষে ঢুকতে না ঢুকতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রকে বুকে জড়িয়ে ধরে এক অতুলনীয় আন্তরিক মুহূর্তের সূচনা করেন যা নাকি বিরল ঘটনা। সাক্ষাৎকারের পর প্রিয়াঙ্কা সেই ছবি দিয়ে টুইট করেছেন। প্রিয়াঙ্কা টুইটে লিখেছেন, ‘শেখ হাসিনাজির এই আলিঙ্গনের জন্য অনেক দিন ধরে অপেক্ষায় ছিলাম। ব্যক্তিগত ক্ষতি, দুঃখ-কষ্ট, দুর্দশা ও যন্ত্রণা ছাপিয়ে সাহসের সঙ্গে তাঁর লড়াই আমার জন্য চিরকালীন গভীর অনুপ্রেরণা হয়ে আছে এবং থাকবে।’ প্রিয়াঙ্কার এই কথাগুলো গভীর ভাবে অনুভব করার মতই কথা, তিনি যে একজন বিজ্ঞ রাজনৈতিক নেত্রী সেটা তিনি তাঁর কথার মধ্যমে আন্তর্জাতিক ভাবে প্রমাণ করলেন। আমার মনে হয় ভারতে রাহুল গান্ধীর চেয়ে রাজনীতিতে প্রিয়াঙ্কা অনেক ভাল করতে পারবে। যেমনটা আমি দেখেছি বাংলাদেশে আমাদের জাতির জনকের কন্যার পর ওয়াজেদ পরিবার থেকে সম্ভব্য ভবিষৎ প্রধানমন্ত্রী জয়ের চেয়ে তাঁর বোন পুতুল অনেক এগিয়ে। কিন্তু আমি এটাও জানি আমাদের সেই জানা বা বুঝাটা ওয়াজেদ পরিবারে কোন প্রতিফলন ফেলেনি বা ফেলবেনা কোনভাবেই। আল্লাহ্‌ আমাদেরকে সঠিক সিদ্ধান্ত নেয়ার এবং অহ্নকার বর্জন করার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ