Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জি কে শামীমের সাত দেহরক্ষী ও ক্রীড়াচক্রের সফিকুল ফের রিমান্ডে

ডিভিশন নিয়ে কারাগারে লোকমান হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

অস্ত্র আইনে যুবগলীগ নেতা জি কে শামীমের সাত দেহরক্ষীকে এবং মাদক আইনে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি সফিকুল আলম ফিরোজকে ফের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল পৃথক আদালত ফের তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে, মাদক আইনের মামলায় মোহামেডান ক্লাবের লোকমান হোসেন ভূঁইয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। কারাগারে তিনি বিশেষ সুবিধা তথা ডিভিশন পাবেন। আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

জি কে শামীমের সাত দেহরক্ষী
অস্ত্র আইনে গুলশান থানায় দায়ের করা মামলায় যুবলীগ নেতা জি কে শামীমের সাত দেহরক্ষীকে আবারও তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল রোববার দুপুরে তাদের আদালতে হাজির করে রিমান্ড চাইলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ আদেশ দেন। সাত দেহরক্ষী হলো- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। এর আগে গত ২১ সেপ্টেম্বর অস্ত্র মামলায় এবং ১ অক্টোবর মানিলন্ডারিং মামলায় এই সাত দেহরক্ষীর চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি সফিকুল
মাদক আইনে দায়ের মামলায় কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি ও কৃষক লীগের কেন্দ্রীয় নেতা সফিকুল আলম ফিরোজকে ফের তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গত ২১ সেপ্টেম্বর একই মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। গত ২০ সেপ্টেম্বর রাতে কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান চালিয়ে ফিরোজকে গ্রেফতার করে র‌্যাব।

কারাগারে ডিভিশন পেলেন লোকমান
মাদক আইনে করা মামলায় মোহামেডান ক্লাবের লোকমান হোসেন ভূঁইয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। কারাগারে তিনি ডিভিশন পাবেন। গতকাল রোববার তৃতীয় দফায় তিন দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও থানার এসআই কামরুল ইসলাম। অপরদিকে লোকমানের আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম হাবিবুর রহমান ভূইয়া তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ সময় লোকমানের আইনজীবীরা কারাগারে তার বিশেষ সুবিধা তথা ডিভিশন চেয়ে আবেদন করলে আদালত কারাবিধি অনুযায়ী ডিভিশনের আবেদন মঞ্জুর করেন।
উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর রাতে মনিপুড়ী পাড়ার বাসা থেকে লোকমানকে গ্রেফতার করে র‌্যাব। এরপর গত ৩ অক্টোবর তৃতীয় দফায় তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে গত ৩০ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় দু’দিন ও ২৭ সেপ্টেম্বর প্রথম দফায় তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তিনি মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ