Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এশিয়ান উইমেন ইউনিভার্সিটি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সবুজ বেষ্টনী তৈরিতে ব্যতিক্রমী কর্মসূচি গ্রহণ করেছে চট্টগ্রামস্থ আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন। সবুজায়নের পাশাপাশি ইউনিভার্সিটি ক্যাম্পাসকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ, বজ্রপাত ও ভ‚মিধসে সুরক্ষায় তাল গাছ রোপণের এ কার্যক্রম শুরু করেছে উইমেন ইউনিভার্সিটি।

গতকাল শনিবার এ কর্মসূচির উদ্বোধন করেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর নির্মলা রাও। ১শ জন শিক্ষার্থী, শিক্ষক, ফ্যাকাল্টি, স্টাফ-এর অংশগ্রহণে এ তাল গাছ রোপণ কর্মসূচি শুরু হয়। নগরীর বায়েজিদস্থ আরেফিন নগরে অবস্থিত এ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের দীর্ঘ চার কিলোমিটারব্যাপী সীমানা প্রাচীর চট্টগ্রামের অনন্য বিনোদন কেন্দ্র ফয়’স লেক পর্যন্ত চার হাজার তাল গাছ রোপণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এর হেড অব সায়েন্স এন্ড ম্যাথ প্রোগ্রাম প্রফেসর একেএম মনিরুজ্জামান মোল্লা, পাবলিক হেলথ-এর সহযোগী অধ্যাপক নাজমুল আলম, এনভাইরনমেন্টাল সায়েন্স-এর সহকারী অধ্যাপক সৈয়দ মোঃ নাজিম উদ্দিন, অধ্যাপক মুকেশ কে গুপ্তা প্রমুখ। এ কার্যক্রমের তত্ত¡াবধান করেন এশিয়ান উইমেন ইউনিভার্সিটির কেমিস্ট্রির সহযোগী অধ্যাপক আহমেদুল কবির ও অর্গানিক কেমিস্ট্রির সহকারী অধ্যাপক ড. পলরাজ মোসেই সিলভা কুমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ