Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তেজগাঁও ডিসির বিষয়ে তদন্ত হবে

অপরাধী যেই হোক ছাড় নয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমানের বিষয়ে তদন্ত করা হবে। অপরাধী যেই হোক, সে সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ বা যে দলের নেতাই হোক না কেন, তাকে আইনের মুখোমুখি হতে হবে। গতকাল শনিবার রাজধানীর স্বামীবাগ এলাকায় শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম মন্দিরে শারদীয় দুর্গাপূজার মন্ডপ পরিদর্শন ও দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, শুধু শীর্ষ সন্ত্রাসী জিসানই নয়, অপরাধী যেই হোক, কোনো ছাড় পাবে না। সে দেশেই থাকুক আর বিদেশেই থাকুক, তাকে আইনের মুখোমুখি হতেই হবে। আজ হোক, কাল হোক শাস্তি তাকে পেতেই হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গ্রেফতার হওয়া তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জিসানকে অবশেষে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। সেখানকার পুলিশের সঙ্গে আমাদের যোগাযোগ আছে। জিসানকে দেশে আনার প্রক্রিয়া চলছে। শিগগিরই তাকে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনা হবে। আরব আমিরাতের সঙ্গে আমাদের বন্দি বিনিময় চুক্তি নেই। এ বিষয়ে ইন্টারপোল যুক্ত রয়েছে। যথাযথ আইনি প্রক্রিয়া মেনে তাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এখনো যারা ইন্টারপোলের তালিকায় রয়েছে, বাকিদেরও এভাবে গ্রেফতারের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, আমরা সব ধর্মীয় উৎসব একসঙ্গে উদযাপন করি ও করব। ধর্ম যার যার, উৎসব সবার। সেভাবে ধর্ম যার যার, রাষ্ট্রও সবার। বাংলাদেশ অসা¤প্রদায়িক দেশ। তার বড় প্রমাণ গত ১০ বছরে সব ধর্মের মানুষ নির্বিঘেœ যার যার ধর্মীয় উৎসব পালন করছেন। এতে কোনো বিশৃঙ্খলা ঘটেনি। কারণ আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ