Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিসানকে দ্রুত ফিরিয়ে আনার ব্যবস্থা হচ্ছে

--স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

দুবাইয়ে গ্রেপ্তার ইন্টারপোলের তালিকায় থাকা ঢাকার শীর্ষ সন্ত্রাসী জিসান আহমেদকে দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইনিস্টিউটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, ১৫ বছর আগেই ইন্টারপোলে আমরা জিসানের বিরুদ্ধে অভিযোগ দিয়েছিলাম। দুবাই সরকার তাকে আটক করে আমাদেরকে জানিয়েছে। তাকে দ্রুত কীভাবে, কী পদ্ধতিতে ফিরিয়ে আনা যায় সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করছি। আমরা আশা করছি খুব দ্রুতই তাকে ফিরে আনতে পারবো। এর আগে সনাতন সমাজ কল্যাণ সংঘ আয়োজিত শারদীয় দুর্গোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি। খালেদ মাহমুদ ভুঁইয়া গ্রেপ্তারের পর জানা যায় জিসান দুবাই থেকে বাংলাদেশে ক্যাসিনো ব্যবসা পরিচালনা করছেন। ক্যাসিনোবিরোধী অভিযানের জন্যই কি-তাকে আটক করা হলো? এমন প্রশ্নের জবাবে স্বরাস্ট্রমন্ত্রী বলেন, ক্যাসিনো ব্যবসা না টেন্ডার ব্যবসা সেটা আমাদের কাছে মুখ্য নয়। জিসান শীর্ষ সন্ত্রাসী এ কারণে তাকে আমরা ফিরিয়ে আনবো। কোনোটার সাথে কোনোটার সম্পৃক্ততা নাই, সবকিছুরই প্রক্রিয়া আমরা শুরু করছি তাকে ফিরিয়ে আনা হবে।
দেশে বিভিন্ন রকমের অপকর্ম করে অনেকেই বিদেশে পালিয়ে যায়। যারা পালিয়েছে তাদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পালিয়ে যাওয়ার প্রবণতা তো আগে থেকেই রয়েছে। যেমন বঙ্গবন্ধুর হত্যাকারীরা পালিয়েছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীরাও অনেকে পালিয়েছে। তাদেরকে ফিরিয়ে আনার ব্যাপারেও আমরা প্রক্রিয়া নিচ্ছি। ফিরিয়ে আনার জন্য যেখানে যেই ব্যবস্থা প্রয়োজন সরকারিভাবে ও বিভিন্ন চ্যানেলে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত আছে। আমরা সবাইকে ফিরিয়ে আনবো এবং দেশের আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অপরাধীদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের ব্যাপারে তিনি বলেন, যার অভিযোগ যখন প্রমাণিত হয় তখনই তার বিরুদ্ধে নানা ধরনের ব্যবস্থা নেয়া হয়ে থাকে। দুর্গাপূজা সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশ হলো সনাতন ধর্মাবলম্বীদের একটা নিরাপদ জায়গা। হাজার বছরের কৃষ্টি এটা। বঙ্গবন্ধুর অস¤প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য যে স্বপ্ন দেখেছিলেন তার সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। আমাদের সরকার ক্ষমতায় আসার পরে প্রতি বছরেই এক হাজার করে পূজা মন্ডপের সংখ্যা বাড়তে থাকে। কৃষিবিদ ইনিস্টিউটে সনাতন সমাজ কল্যাণ সংঘ আয়োজিত শারদীয় দুর্গোৎসবের উদ্বোধন করেন কবি নির্মলেন্দু গুণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ