Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘শেখ হাসিনা’ এক সংগ্রামী উপাখ্যান

সূচিকর্ম প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক সংগ্রামী উপাখ্যানের নাম হিসেবে বর্ণনা করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল সন্ধ্যায় রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্জয় সংগ্রামের মধ্য দিয়ে মায়ের স্নেহের ছায়ায় আওয়ামী লীগকে লালন করেছেন। পরপর তিনবারসহ মোট চারবার দলকে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে এনেছেন। তার পিতা, জাতির পিতা বঙ্গবন্ধুর মতোই তিনিও ক্ষমতার জন্য রাজনীতি করেননি। তা করলে, ১৯৮১ সালে দেশে ফিরেই আপোসের মাধ্যমে প্রধানমন্ত্রী হতে পারতেন। তিনি তা করেননি। জনগণ ও দেশের জন্য দলকে নিয়ে দীর্ঘ সংগ্রামী পথ পাড়ি দিয়েছেন।
শুক্রবার সন্ধ্যায় শাহবাগে জাতীয় জাদুঘর মিলনায়তনে হাসুমণি’র পাঠশালা আয়োজিত ‘শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দিনব্যাপী সূচিকর্ম প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি এ উদ্যোগের ভ‚য়সী প্রশংসা করেন ও সকল শিল্পীকে শেখ হাসিনার হাত শক্তিশালী করার আহবান জানান।
তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার অবিস্মরণীয় নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ, সাহায্যগ্রহীতা নয়, সাহায্যদাতা দেশ। একসময় প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশকে অন্য দেশ সাহায্য করতো। এখন বাংলাদেশ অন্য দেশকে সাহায্য করে। নেপালে ভ‚মিকম্পের পর আমরা সেখানে ত্রাণ পাঠিয়েছি, বলেন ড. হাছান মাহমুদ। মতিয়া চৌধুরী ও ড. হাছান এসময় সূচিশিল্পী ইলোরা পারভীনের হাতে সম্মানী চেক হস্তান্তর করেন।
হাসুমণি’র পাঠশালা’র সভাপতি মারুফা আক্তার পপি’র সভাপতিত্বে চিত্রকর অধ্যাপক জামাল আহমেদ, অধ্যাপক জুনায়েদ হালিম প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ