Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মংলায় ফিশিং ট্রলারসহ ২৩ ভারতীয় জেলে আটক

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

আবারও বাংলাদেশের নৌসীমা থেকে দুইটি ফিশিং ট্রলারসহ ২৩ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। আটককৃতদের মংলা থানায় হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশের সীমানায় প্রবেশ করে মাছ শিকারের দায়ে ট্রলার এফবি স্বর্ণদ্বীপ ও এফবি আমৃথা আটক করে নৌবাহিনী। বুধবার সন্ধ্যায় বানৌজা কর্ণফুলি বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়ার আনুমানিক ২৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিম কোন এলাকায় টহলদানকালে ভারতীয় ওই ট্রলার দুটি আটক করে। আটক করা হয় ২৩ ভারতীয় জেলেকে। আটক জেলেরা হচ্ছেন আপ্পান্না (৩৫), রামু (৩০), বি দানিয়া (৩৯), নারিশাম্মা (৩৫), পাঔলিয়া (৩০), আভি (২১), দুত কুমার ভ‚ইয়া (৪৭), কার্তিক জেনা (৪৮), কালিপদ সামন্ত (৫৫), প্রণব মন্ডল (২৯), নিরঞ্জন দাস (৪৮), পরিতোষ মৃধা (২৭), বিজয় কান্দি দাস (৪৮), পুরকাইত (৪৮), গুরু পদ জানা (৪৫), অনিল পুরকাইত (৪০), বিশ্বজিৎ সাহা (৩৪), নিরুদ দাশ (৫৮), শ্রীমন্ত দাস (৩৫), সুকুমার দাস (২৮), হরিরঞ্জন দাস (৪২), আপ্পান্না (৩৮) ও রাম (২১)। এ সকল জেলেদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশপরগোনা জোলার বিভিন্ন এলাকায়। তাদের গতকাল বিকেলে মংলা থানায় মামলা দায়ের শেষে আদালতে সোপর্দ করা হয়।
মংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী জানান, বাংলাদেশের নৌসীমায় অনুপ্রবেশ ও মাছ শিকারের অভিযোগে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া সংলগ্ন বাংলাদেশের সীমানা থেকে ২টি ট্রলারসহ ২৩ ভারতীয় জেলেকে আটক করে বাংলাদেশ নৌবাহিনী। এরপর গতকাল দুপুরে মংলা থানায় ভারতীয় জেলেদের হস্তান্তর করে তারা। পরে মামলা দায়েরের শেষে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়।
এর আগে অনুপ্রবেশের দায়ে মঙ্গলবার একটি ফিশিং ট্রলারসহ ১৫ ভারতীয় জেলেকে মংলা থানায় হস্তান্তর করে নৌবাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ