Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সম্মেলন ৩০ নভেম্বর প্রাণবন্ত যুবলীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ক্যাসিনো অভিযানের পর থেকে যুবলীগের বেশিরভাগ নেতাকর্মীরা গা-ঢাকা দিলেও আবারও প্রাণ ফিরে পেয়েছে সংগঠনটি। এ কয়দিন কেন্দ্রীয় অফিসে নেতাকর্মীরা ভয়ে না আসলেও কেন্দ্রীয় সম্মেলনের খবরে আবারও জমে উঠেছে সংগঠনটির অফিস।

আওয়ামী লীগ ও যুবলীগের সূত্র জানায়, আগামী ৩০ নভেম্বর যুবলীগের কংগ্রেস অর্থাৎ সম্মেলন অনুষ্ঠিত হবে। এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের সম্মেলন যথাক্রমে ২৫ ও ২৭ নভেম্বর অনুষ্ঠিত হবে।
যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ বলেন, আগামী ৩০ নভেম্বর যুবলীগের কংগ্রেস অনুষ্ঠিত হবে। ঢাকা উত্তর ও দক্ষিণ যুবলীগের সম্মেলনও কেন্দ্রের আগে অনুষ্ঠিত হবে। যুবলীগের একটি সূত্র জানায়, ২৫ ও ২৭ নভেম্বর উত্তর ও দক্ষিণের সম্মেলন হবে। এক্ষেত্রে দুই একদিন আগ পিছ হতে পারে।

২০১২ সালের ১৪ জুলাই ষষ্ঠ জাতীয় কংগ্রেসের মাধ্যমে ওমর ফারুক চৌধুরীকে চেয়ারম্যান ও হারুনুর রশিদকে সাধারণ সম্পাদক করে যুবলীগের কমিটি গঠন করা হয়। সবশেষ সম্মেলনের পর কেটে গেছে ৭ বছর। গঠনতন্ত্র অনুযায়ী প্রতি ৩ বছর অন্তর সম্মেলন হওয়ার কথা। কিন্তু পর হয়েছে দীর্ঘ ৯ বছর। এ কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০১৫ সালের ১৪ জুলাই।

এদিকে কংগ্রেসকে কেন্দ্র করে আবারও জমে উঠেছে যুবলীগ। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় অফিসে নেতাকর্মীদের ভিড় বেড়েছে। ক্যাসিনো অভিযানের পর কেন্দ্রীয় অফিসে কেউ না আসলেও আবারও প্রাণ ফিরে এসেছে সংগঠনটিতে। গতকাল কেন্দ্রীয় অফিসে গিয়ে দেখা যায় সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে প্রায় শতাধিক নেতাকর্মী অফিসে অবস্থান করছেন। নিজেদের মধ্যে আলাপ আলোচনার মধ্যে সতেজ অবস্থা বিরাজ করছে।

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর থেকে যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগকে চিঠি দেয়া হয়ে ৩০ নভেম্বরের মধ্যে সম্মেলনের আয়োজন করার জন্য। এই সংগঠনগুলোর কমিটি ইতোমধ্যে মেয়াদোত্তীর্ণ। এসব সংগঠন সূত্র জানায়, কেন্দ্রের সঙ্গে ঢাকা মহানগর সংগঠনের সম্মেলনও একই সঙ্গে আয়োজন করবে তারা।

 



 

Show all comments
  • ২০ বছরের চেয়ে বেশী বয়সের 'যুবকদেরকে' যুবলীগ থেকে বহিস্কার করা হোক। চুল পাকা ঐ সব যুবককেরকে আর যুবলীগে দেখতে চাই না।
    Total Reply(0) Reply
  • Nadim ahmed ৪ অক্টোবর, ২০১৯, ৫:৪৪ পিএম says : 0
    Yes, Jubaleague should be happy as the old leaders have to go. They already made enough, now it is time for new leaders to make some.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ