Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এফবিসিসিআই প্রতিনিধিদলের ভারত সফর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) ৩৩তম ভারতীয় অর্থনৈতিক সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম-এর নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল গতকাল ভারত পৌছেছেন। নয়াদিল্লিতে শুরু হওয়া দু’দিন ব্যাপী সম্মেলনের প্রথম দিনে বৃহষ্পতিবার এফবিসিসিআই নেতৃবৃন্দ ‘ইন্ডিয়া ইকনোমিক সামিট’ অংশ নিয়েছে। বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) সহযোগীতায় ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই) এ সম্মেলনের আয়োজন করেছে। সম্মেলনে বিশ্বের ৪০টি দেশের নেতৃস্থানীয় আট শতাধিক ব্যক্তি অংশ নিয়েছে।
ভারতীয় অর্থনৈতিক সম্মেলনের দ্বিতীয় দিন শুক্রবার এফবিসিসিআই সভাপতি ভারতের শীর্ষস্থানীয় বিভিন্ন শিল্প/ বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের সাথে এক বৈঠকে মিলিত হবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের বাণিজ্য, শিল্প এবং রেল মন্ত্রী পিয়ুশ গয়াল বৈঠকে উপস্থিত ছিলেন।
এফবিসিসিআই ব্যবসায়ী প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেনÑএফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি হাসিনা নেওয়াজ, মো. রেজাউল করিম রেজনু, মো. সিদ্দিকুর রহমান, মীর নিজাম উদ্দিন আহমেদ, নিজামউদ্দিন রাজেশ এবং এফবিসিসিআই পরিচালক বেনজীর আহমেদ, মো. কোহিনুর ইসলাম, মোহাম্মদ নিজাম উদ্দিন, মোহাম্মদ রিয়াদ আলী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ