Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

১৪৯ পূজামন্ডপে অনুদান

ডিএসসিসি সর্বাত্মকভাবে পূজায় পাশে থাকবে নগর ভবনে সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

শারদীয় দূর্গাপূজা নির্বিঘেœ, শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে সম্পন্ন করতে সর্বাত্মকভাবে পাশে থেকে সহযোগিতা করবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। গতকাল মঙ্গলবার নগরভাবনে দুর্গাপূজা উপলক্ষে ১৪৯টি পূজামন্ডপে অনুদান প্রদানকালে ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কথা বলেন।
মেয়র বলেন, উপমহাদেশের যেকোনো অঞ্চলের চেয়ে বাংলাদেশে সা¤প্রদায়িক স¤প্রীতি অনেক চমৎকার। আমরা এ ধারা সবসময় অব্যাহত রাখতে চাই। সা¤প্রদায়িক স¤প্রীতির ক্ষেত্রে ভারতীয় উপমহাদেশের অন্যান্য অঞ্চলের তুলনায় বাংলাদেশ ব্যতিক্রম। এ দেশে সকল স¤প্রদায়ের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে। এ স¤প্রীতি রক্ষায় বর্তমান সরকার দঢ় প্রতিজ্ঞ।
এ সময় পূজামন্ডপে আগত ভক্তদের যেন কোনো অসুবিধা না হয় সেদিকে খেয়াল রেখে মন্ডপগুলোর আশেপাশে পরিচ্ছন্নতাকরণ, রাস্তা চলাচলের উপযোগী করাসহ সড়ক বাতির ব্যবস্থা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন মেয়র।
সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকারের মূল প্রতিপাদ্য হচ্ছে ধর্মনিরপেক্ষ বাংলাদেশ গড়া। ধর্মনিরপেক্ষতার চেতনায় উজ্জীবিত হয়ে যে যার ধর্ম পালন করবে। ধর্ম যার যার থাকবে কিন্তু উৎসব হবে সবার। অসা¤প্রদায়িক চেতনায় উজ্জীবিত হয়ে আমরা জাতির পিতার সোনার বাংলাদেশ গড়তে চাই।
মতবিনিময় সভা শেষে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রতিটি মন্ডপকে পাঁচ হাজার টাকার চেক দেয়া হয়। সভায় ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মহানগর পূজা কমিটির সভাপতি সাবেক সচিব শৈলেন্দ্রনাথ মজুমদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জীসহ মহানগরীর ১৪৯টি মন্দিরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • ফারুক আহমদ ২ অক্টোবর, ২০১৯, ৯:১৬ এএম says : 0
    আপনার উৎসব ঈদ,আশুরা,শবেবরাত,শবেকদর,শবেমেরাজ,ঈদেমিল্লাদুন্নবীতে কয়জন হিন্দু বোদ্ধ খিষ্টাণ আসে।তাহলে উৎসব সবার হয় কেমনে।সব ষড়যন্ত্র,মুসুলমান সাবধান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ