Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্নীতি মামলা লতিফ সিদ্দিকীকে জামিন দেয়নি হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন আবেদন ফেরত দিয়েছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তিনি জামিন চেয়েছিলেন। গতকাল মঙ্গলবার বিচারপতি সহিদুল করিম এবং বিচারপতি মো. রিয়াজউদ্দিন খানের ডিভিশন বেঞ্চ আবেদনটি ফেরত দেন। এর আগে লফিত সিদ্দিকীর পক্ষে জামিন আবেদন করেন সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক। তিনি সরাসরি লতিফ সিদ্দিকীর জামিন প্রার্থনা করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে সরাসরি জামিন না দিয়ে তাকে কেন জামিন দেয়া হবে না-এই মর্মে রুল জারি করতে চান। কিন্তু তাতে শাহ মঞ্জুরুল হক সন্তুষ্ট না হওয়ায় আবেদনটি ফেরত নেন। এ সময় দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান উপস্থিত ছিলেন। জামিন আবেদন সম্পর্কে তিনি বলেন, আবেদনের শুনানি নিয়ে আদালত লতিফ সিদ্দিকীর জামিনের বিষয়ে রুল জারি করতে চেয়েছিলেন। কিন্তু তার আইনজীবী রুল জারিতে সন্তুষ্ট না হওয়ায় আদালত আবেদনটি ফেরত দিয়েছেন।
উল্লেখ্য, ২০১৭ সালের ১৭ অক্টোবর দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলা করেন। এতে পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা ক্ষতি সাধনের অভিযোগ আনা হয়েছে। অন্য আসামি হলেন জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার জাহানারা রশিদ। গত ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাতে সাড়া দেননি। পরে ওই একই মামলায় গত ২৬ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন লতিফ সিদ্দিকী। আরো উল্লেখ্য, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এক মত বিনিময় সভায় মহানবী হযরত মুহাম্মদ (স:), পবিত্র হজ এবং তাবলিগ জায়াত সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন লতিফ সিদ্দিকী। এ ঘটনায় সারাদেশে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বেশ কিছু মামলা হয়। তাকে গ্রেফতারের দাবি ওঠে। তার প্রতি নিন্দার ঝড় ওঠে। তবে এসব মামলায় পরে তিনি জামিন লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ