Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীর ১১ থানার ওসি রদবদল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

পুলিশের বিরুদ্ধে নানা অভিযোগের পর মতিঝিল থানার ওসিসহ ডিএমপির ১১ থানার ওসিকে বদলি করা হয়েছে। গতকাল মঙ্গলবার ডিএমপি সদর দপ্তরের এক আদেশে এই বদলি করা হয়। তবে ক্যাসিনোর সাথে সম্পৃক্ত কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা বহাল তবিয়তে রয়েছেন। তাদের বিরুদ্ধেও খুব শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে বলে ঢাকা মহানগর পুলিশ সূত্রে জানা গেছে। সম্প্রতি অবৈধ ক্যাসিনো ও টেন্ডারবাজির অভিযানের মধ্যে গতকাল ডিএমপির ১১জন ওসি রদবদল করা হয়েছে।

একটি সংস্থার একজন দায়িত্বশীল কর্মকর্তা দৈনিক ইনকিলাবকে বলেন, অবৈধ ক্যাসিনো পরিচালনার জন্য যেসব ওসিদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের কয়েকজনকে অন্যত্র বদলি করা হয়েছে। ডিএমপির গোয়েন্দা বিভাগে বদলি কোন শাস্তিমুলক বদলি নয়। এক্ষেত্রে কম গুরুত্বপূর্ণ পদে বদলির মাধ্যমে অন্যান্যদের সর্তক করার যে সুযোগছিল তা আর হয়নি বলে তিনি মন্তব্য করেন। গতকাল ডিএমপির আদেশে মতিঝিল থানার ওসি মো. ওমর ফারুককে গোয়েন্দা উত্তর বিভাগে, মিরপুর মডেল থানার ওসি মো. দাদন ফকিরকে গোয়েন্দা দক্ষিণ ও কোতোয়ালি থানার ওসি মো. সাহিদুর রহমানকে গোয়েন্দা পশ্চিম বিভাগে বদলি করা হয়েছে। এছাড়া একই আদেশে ভাটারা থানার ওসি মো. আবু বকর সিদ্দিককে পল্টন মডেল থানায়, কলাবাগান থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক মোহাম্মদ ইয়াসির আরাফাত খানকে মতিঝিল থানায়, খিলক্ষেত থানার ওসি মো. মোস্তাফিজুর রহমানকে মিরপুর মডেল থানায়, শ্যামপুর থানার ওসি মো. মিজানুর রহমানকে কোতোয়ালি থানায়, উত্তরা-পূর্ব থানার ওসি (তদন্ত) পরিতোষ চন্দ্রকে কলাবাগান থানায়, বিমানবন্দর থানার ওসি (তদন্ত) মোক্তারুজ্জামানকে ভাটারা থানায়, সবুজবাগ থানার ওসি (তদন্ত) মো. মফিজুল আলমকে শ্যামপুর থানায় এবং বনানী থানার ওসি (তদন্ত) মোহাম্মদ বোরহান উদ্দিনকে খিলক্ষেত থানার ওসি হিসেবে বদলি করা হয়েছে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২ অক্টোবর, ২০১৯, ৭:৪৪ এএম says : 0
    এখানে থানার ওসিদের বদলী করার সংবাদটার হেডলাইন পড়ে আসস্থ হয়েছিলাম কিন্তু সংবাদটা পুরা পড়ার পর দুঃখিত হয়েছি কারন উত্তরা পশ্চিম থানার ওসি বহাল তবিয়তে বিদ্যমান দেখে। তাঁর কুকর্ম কর্তৃপক্ষের নজরে না আসার কারণটা কি তিনি ভারতের আশীর্বাদ পুষ্ট সম্প্রদায়ের লোক তাই??? তিনি যে এলাকার মুসলমানদের বারটা বাজিয়ে সাম্পদায়িক ঘটনা ঘটানোর জন্যে হাওয়া দিচ্ছেন সেটা কি কর্তৃপক্ষের নজরে আসে না??? এটাকি দুর্নীতি নয়??? শুধু ক্যাসিনো ব্যাবসার সাথে জড়িত হলেই দুর্নীতি??? অন্যকোন দুর্নীতি কি দুর্নীতি নয় এটাই এখন মন্ত্রী মুক্তিযোদ্ধা কামাল সাহেবের নিকট প্রশ্ন হয়ে দেখা দিয়েছে... আল্লাহ্‌ আমাদের দেশের জনগণকে হিন্দুদের হাত থেকে রক্ষা করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ