Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধান বিচারপতির এজলাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

সুপ্রিমকোর্টের এক নম্বর এজলাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টানানো হয়েছে। গতকাল মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের উপস্থিতিতে এটি টানানো হয়। এই এজলাসটিতে প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ বিচার কার্যক্রম পরিচালনা করেন। প্রতিকৃতি টানানোর সময় সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. জাকির হোসেন, আপিল বিভাগের রেজিস্ট্রার বদরুল আলম ভুইয়া, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রাব্বানী, সুপ্রিমকোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মো. সাইফুর রহমানসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ২৯ আগস্ট একটি রিট পিটিশনের প্ররিপ্রেক্ষিতে শুনানি শেষে হাইকোর্ট দেশের সকল আদালতে দুই মাসের মধ্যে জাতির পিতার প্রতিকৃতি টানানো ও সংরক্ষণের নির্দেশ দেন। গত ২৩ সেপ্টেম্বর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব তৈয়বুল হাসান স্বাক্ষরিত আদেশে সারাদেশের অধস্তন আদালত কক্ষ বা এজলাসে জাতির পিতার প্রতিকৃতি টানানো ও সংরক্ষণ করতে বলা হয়। এ পরিপ্রেক্ষিতে গতকাল প্রধান বিচারপতির এজলাসে প্রতিকৃতি টানানো হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ