Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পর্দা কেলেংকারি অনুসন্ধানে মাঠে দুদক টিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

৩৭ লাখ ৫০ হাজার টাকায় কেনা পর্দা কেলেংকারির দুর্নীতি-অনিয়ম অনুসন্ধানে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ লক্ষ্যে গতকাল রোববার উপ-পরিচালক সামসুল আলমের নেতৃত্বে একটি টিম গঠন করা হয়েছে। আগামি ২ ও ৩ অক্টোবর ঘটনাস্থল পরিদর্শনে এই টিম ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে যাবে বলে জানা গেছে।
দুদক সূত্র জানায়, ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতালের জন্য একেক সেট পর্দা ৩৭ লাখ ৫০ হাজার টাকায় কেনা হয়। এছাড়া ফমেকের ১৬৬টি চিকিৎসা সরঞ্জাম ও মালামাল কেনাকাটায় প্রায় ৪১ কোটি টাকার দুর্নীতির অভিযোগও অনুসন্ধান করবে এই টিম।
দরপত্রের মাধ্যমে ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স অনিক ট্রেডার্স’ ফমেক ও ফমেক হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম ও মালামাল সরবরাহ করে। ১১ কোটি ৫৩ লাখ ৪৬৫ টাকার চিকিৎসা সরঞ্জাম ও মালামাল কেনাকাটা করে। এতে বিল দেখানো হয় ৫২ কোটি ৬৬ লাখ ৭১ হাজার ২০২ টাকা। এ কেনাকাটাতে অনিক টের্ডাস ৪১ কোটি ১৩ লাখ ৭০ হাজার ৭৩ টাকার অতিরিক্ত বিল দেখায়। পরে স্বাস্থ্য মন্ত্রণালয় বিল আটকে দিলে বিষয়টি উচ্চ আদালত পর্যন্ত গড়ায়। অনিক ট্রেডার্স বিল পেলে রিট করে। এরপর বিষয়টি নিয়ে তোলপাড় হয়। গত ২০ আগস্ট ফমেক ও ফমেক হাসপাতালের কেনাকাটা নিয়ে অনিয়ম, দুর্নীতির ঘটনা তদন্ত করতে নির্দেশ দেন হাইকোর্ট। ৬ মাসের মধ্যে তদন্ত সম্পন্ন করে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেন দুদককে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ