Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আহসান আলীকে আটক দাবিতে মানববন্ধন বন্দর অচলের হুমকি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 দুদকের সাবেক ডিডি আহসান আলীকে আটকের দাবীতে গতকাল রোববার সকালে বন্দর নগরী বেনাপোল কাস্টমস হাউসের সামনে বন্দর ব্যবহারকারী ৭ টি সংগঠন মানববন্ধন কর্মসুচি পালন করেছেন। মানববন্ধনে কাস্টমস অফিসার্স এসোশিয়েশনের কর্মকর্তারাও অংশগ্রহণ করেন।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, আহসান আলীর অর্থ বিনিয়োগে রিতু ইন্টারন্যাশনাল ও জেড এইচ কর্পোরেশন এর নামে আমদানি করা ৩১টি পণ্যচালানের বিপরীতে ২ কোটি ২ লাখ ৭০৮ টাকার রাজস্ব ফাঁকির তদবিরে ব্যর্থ হয়ে বেনামে দুদুক, রাজস্ব বোর্ডসহ বিভিন্ন দফতরে বেনাপোলের কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেন এবং তা বিভিন্ন্ পত্র পত্রিকায় সরবরাহ করেন। কমিশনারসহ এ দপ্তরের অন্যান্য কর্মকর্তাদের ভয়ভীতি, এসএমএস ও স্বশরীরে এসে কমিশনারকে চাপ সৃষ্টি করেন। ফলে কাস্টমস হাউসের কমিশনার শুল্কায়ন কাজ করতে ব্যর্থ হওয়ায় বেনাপোল বন্দর দিয়ে আমদানী কমে গিয়ে বড় ধরনের ধ্বস নেমেছে রাজস্ব আদায়ে।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে আহসান আলীকে আটক করা না হলে আরো বৃহওর কর্মসূচী দিয়ে বন্দর অচল করে দেয়ার হুমকি প্রদান করেন।
মানববন্ধনে অংশ নেন বেনাপোল কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন, আমদানি রফতানি কারক সমিতি, বন্দর হ্যন্ডলিং শ্রমিক ইউনিয়ন, সিএন্ডএফ এজেন্টস কর্মচারী ইউনিয়ন, ট্রাক শ্রমিক ইউনিয়ন,ঝিকরগাছা- বেনাপোল ট্রাক মালিক সমিতি ও চট্টগ্রাম বিভাগীয় সমিতি।
মানববন্ধন চলাকালে বেনাপোল বন্দর দিয়ে দু দেশের মধ্যে বন্ধ ছিল আমদানি রফতানি বানিজ্য।
এর আগে গত বুধবার সকালে বেনাপোল পোর্ট থানার আহসান আলীর বিরুদ্ধে একটি মামলা করেন বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ