Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আক্ষেপে কর্মস্থল ত্যাগ বেলকুচি ইউএনও’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

যুবলীগ নেতার অশালীন আচরণ ও হত্যার হুমকির ঘটনায় থানায় মামলা দায়ের করেও বিচার পাননি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার এসএম সাইফুর রহমান। শুধু তাই নয় শেষ পর্যন্ত তিনি নিজের কর্মস্থল ত্যাগ করতে বাধ্য হলেন। গত শনিবার বিকেলে তিনি কর্মস্থল ত্যাগ করেছেন।
এদিকে তার এ ঘটনা নিয়ে বিভিন্ন মহলে নানা গুঞ্জন হলেও জেলা প্রশাসন এটিকে রুটিন ওয়ার্ক বা স্বাভাবিক বদলি বলে দাবি করছেন। গতকাল শনিবার ইউএনওর বিষয়টি নিশ্চিত করে সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ ইনকিলাবকে বলেন, সাইফুর রহমানকে বদলি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে। এটা আমি জানি। এর আগে তার সঙ্গে কি ঘটনা ঘটেছে তা আমি জানি না। বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার এসএম সাইফুর রহমান বলেন, আমরা সরকারি চাকরি করি। সরকার যেখানে ঠিক মনে করে সেখানে নিয়ে যায়। তবে যুবলীগ নেতার বিরুদ্ধে মামলার পর থেকে অনেকটা বিব্রতকর পরিস্থিতিতে দায়িত্ব পালন করতে হচ্ছিলো। মামলার পর আসামিদের গ্রেপ্তার করা হয়নি।
জানা গেছে, সরকারি বিভিন্ন প্রকল্পে অনিয়ম প্রতিরোধ এবং খাদ্য গুদামে ধান সরবরাহে বাধা দেয়ায় গত ২২শে মে দুপুরে উপজেলা যুবলীগের আহবায়ক সাজ্জাদুল হক রেজাসহ ২০-২৫ জনের একটি দল উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের কক্ষে গিয়ে ইউএনওকে গালিগালাজ করেন। এ সময় তারা ইউএনওকে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় ইউএনও এসএম সাইফুর রহমান বাদী হয়ে রেজাসহ ৭ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা, পৌর শ্রমিক লীগের সভাপতি আরমান, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াদ, যুবলীগ নেতা রিপন, সাইদুল, জহুরুল এবং সোহাগ।
মামলাটি তদন্তের পর উপ-পরিদর্শক শামীম রেজা সকল আসামিকে অব্যাহতি দিয়ে ২৬ শে জুন আদালতে প্রতিবেদন দেন। ৪ঠা সেপ্টেম্বর আদালত থেকে মামলা খারিজ করে দেয়া হয়। উপরন্তু তদন্ত করে ফাইনাল প্রতিবেদন আদালতে দেয়া হলে বিচারক মামলাটি খারিজ করে দেন। এমন পরিস্থিতিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করে এ কর্মস্থল ত্যাগ করলাম। তিনি আরও বলেন, মামলাটি রিভিউয়ের জন্য ইতিমধ্যে আমি আইনজীবি নিয়োগ করে ওকালতনামায় স্বাক্ষর করেছি।
এ বিষয়ে ইউএনও’র আইনজীবি এডভোকেট নাসিম সরকার হাকিম বলেন, বাদীকে নোটিশ না করে মামলাটি খারিজ করা হয়েছে। ইতিমধ্যে বাদী ইউএনও সাইফুর রহমান রিভিউয়ের জন্য ওকালতনামায় স্বাক্ষর করেছেন।
##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ