Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

উৎসাহ-উদ্দীপনায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উৎসবমুখর পরিবেশে পালন করা হয়েছে। গতকাল রাজধানীসহ সারা দেশের মসজিদ, মন্দির, গির্জা, বৌদ্ধ মন্দিরসহ ধর্মীয় উপাসনালয়গুলোতে মোনাজাত ও প্রার্থনা, এতিমদের মাঝে খাবার বিতরণ, শোভাযাত্রা, বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে দলীয় সভাপতি শেখ হাসিনার জন্মদিন পালন করেছে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনগুলো।

উল্লেখ্য, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্ব গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকাল সাড়ে ৩টায় আওয়ামী লীগের উদ্যোগে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। সকালে মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার ও সকাল ৯টায় খ্রিষ্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস চার্চ এবং বেলা ১১টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকাসহ সারাদেশে আওয়ামী লীগের সহযোগী সংগঠন র‌্যালি, শোভাযাত্রা, আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। গতকাল রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে দুস্থ অসহায় ও সুবিধাবঞ্চিতদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী। এতে সভাপতিত্ব করেন ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সি। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত নন্দি রায় প্রমুখ।

শেখ হাসিনার জন্মদিনে মুক্তিযোদ্ধাদের র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকালে মতিঝিল স্বাধীনতা ভবন থেকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুতি কমিটির উদ্যোগে হাজার হাজার মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের এক বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করে। আয়োজক সংগঠনের চেয়ারম্যান বিএলএফ মুজিব বাহিনীর যুদ্ধকালীন কমান্ডার মো. আবদুল হাইর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, যুগ্ম মহাসচিব আলহাজ শরীফ উদ্দিন, পঁচাত্তরের প্রতিরোধ যোদ্ধা সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন পাহাড়ি বীর প্রতীক, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কমান্ডের চেয়ারম্যান মাহমুদ পারভেজ জুয়েল, সমন্বয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হারুন উর রশীদ, একাত্তরের বীর মুক্তিযোদ্ধা কল্যাণ সংস্থার চেয়ারম্যান এম. এ. রশিদ, সাংগঠনিক সম্পাদক কমান্ডার মোশাররফ, মোহাম্মদপুর থানা কমান্ডার এলএমজি আবদুর রব, তেজগাঁও থানা কমান্ডার আবুল বাশার, টাঙ্গাইলের কমান্ডার কাজী আশরাফ হুমায়ুন বাঙাল, নোয়াখালীর কমান্ডার মোজাম্মেল হক মিলন, ফরিদপুরের কমান্ডার আবুল ফয়েজ, বান্দরবানের এম এ জলিল, আমরা মুক্তিযোদ্ধা সন্তান সংগঠনের সভাপতি মোহাম্মদ হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন প্রমুখ। সমাবেশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হক, সাবেক মন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপি ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের পক্ষ থেকে মুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

এর আগে স্বাধীনতা ভবন মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট মিলনায়তনে কোরআনখানি, মিলাদ মাহফিল ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা হারুনুর রশিদ মজুমদার। পরে সেখানে জন্মদিনের কেক কাটা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ র‌্যালি ও শোভাযাত্রা করেছে ছাত্রলীগ। র‌্যালিটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার মধুর ক্যান্টিনে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, খাদেমুল বাশার জয়, ঢাবি সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, শাহাদাত হোসেন রকি, সোহরাব হোসেন শাকিল প্রমুখ। র‌্যালিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেয়। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আজ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের উদ্যোগে ৭৩টি বৃক্ষ রোপণ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে বাদ আছর ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু এবং সাধারণ সম্পাদক আবুল হোসেনের উদ্যোগে ওয়ারীর জুরিয়াটুলি জামে মসজিদ ও মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে খাবার বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, ৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের খন্দকার মঈনুর রহমান জুয়েল ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া-মিলাদ মাহফিলের আয়োজন্ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনে এমপি হাবিবুর রহমান মোল্লা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল।

প্রধানমন্ত্রীর জন্মদিনে কেক কেটে ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন আওয়ামী লীগ নেতা রেদওয়ান খান বোরহান। গতকাল বিকালে চাঁদপুরে কেক কাটা হয়। এরপর একটি আনন্দ র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে দুস্থদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে কর্মসূচি শেষ হয়। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ক্যাম্পাসে আনন্দ র‌্যালি ও শোভাযাত্রা করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের নের্তৃত্বে আনন্দ র‌্যালি জয় বাংলা চত্বরের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার জয় বাংলা ভাস্কর্যের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করেছে দেশের প্রথম মহিলা বিদ্যাপীঠ সেন্ট্রাল উইমেন্স কলেজ। এ কমসূচি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও কলেজের পরিচালনা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হক। বিশেষ অতিথি ছিলেন গভর্নিং বডির সদস্য রিয়াজ উদ্দিন রিয়াজ। সভায় সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফুন্নাহার। বিশেষ অতিথির বক্তব্যে রিয়াজ উদ্দিন রিয়াজ ছাত্রীদের উদ্দেশে সরকারের নানামুখী উন্নয়নের তথ্য তুলে ধরে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরা ছোট্ট রাসেলকেও ছাড়েনি। ভাগ্যক্রমে আমাদের জননেত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দেশের বাইর থাকায় প্রাণে বেঁচে যান। আজকে দেশের যত উন্নয়ন এসবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। মহাল আল্লাহ পাক তাকে আমাদের জন্য, এ দেশের জন্য বাঁচিয়ে রেখেছেন। তার চেষ্টায় আজকের এই ডিজিটাল বাংলাদেশ।

এছাড়াও প্রধানমন্ত্রীর উন্মদিন উপলক্ষে রমনায় সড়ক পরিবহন মলিক সমিতির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বরিশাল ব্যুরো : বরিশালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছে বরিশালের আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ উপলক্ষে কেক কাটাসহ প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া-মোনাজাতও করা হয়। গত শুক্রবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে নগরীর সদর রোডের আওয়ামী লীগ কার্যালয় চত্বরে দলের পক্ষ থেকে প্রথমে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গিরসহ দলীয় নেতা কর্মিরা।

নোয়াখালী ব্যুরো : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গতকাল বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন নোবিপ্রবির ভিসি প্রফেসর ড. মো. দিদার-উল-আলম, সংসদ সদস্য ও রিজেন্ট বোর্ড সদস্য মো. মামুনুর রশীদ কিরণ, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, নোবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্যবৃন্দ, নোবিপ্রবি ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, দপ্তরসমূহের পরিচালকবৃন্দ, শিক্ষক সমিতি ও অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এ উপলক্ষে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে বৃক্ষরোপন করা হয়।

রাজশাহী ব্যুরো : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ দিনভর বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকারের পরিচালনায় এ দোয়া মাহফিলে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিকেলে মহিলা আওয়ামী লীগ মহানগর শাখা আনন্দ র‌্যালি বের করে। এর আগে বঙ্গবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

কক্সবাজার জেলা সংবাদদাতা : চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার ওয়ার্ড ইউনিয়ন এবং মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া উপজেলায় দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন করা হয়েছে।

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : কুমিল্লার দাউদকান্দিতে গতকাল দুপুরে জন্মদিন উপলক্ষ্যে দাউদকান্দি উপজেলা শ্রমিক লীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটা হয়। কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি প্যানেল মেয়র রকিব উদ্দিনের সভাপতিত্বে বক্তব্যে রাখেন, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সালাম চেয়ারম্যান, আলহাজ্ব জসিম উদ্দিন মাষ্টার, শ্রমিক নেতা আক্তার হোসেন, শ্রমিক নেত্রী লাভলী আক্তার, আবু সায়েম বাবু, শাহিনসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শিশু কিশোর সমাবেশ করেছে। দুপুরে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধের পাবলিক প্লাজায় আয়োজিত এ সমাবেশের শুরুতে প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি শিশুদের নিয়ে প্রধানমন্ত্রীর জম্ম দিনের কেক কাটেন।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সভাপতি মিয়া মনছপের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম, সংগঠনের প্রধান উপদেষ্টা সাংবাদিক ইকবাল সোবহান চৌধূরী, গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হকসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

তিনি আরও জনান, কেক কেটে উদযাপন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পতনের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তারা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন স্লোগান দেন।

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : ইন্দুরকানীতে পৃথক পৃথকভাবে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্ম দিন পালিত হয়েছে। গতকাল সকালে ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা করা হয়।

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : কলাপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল কলাপাড়া উপজেলা ও পৌর আ. লীগ, ইউনিয়ন শাখা ও তার সকল সহযোগী ও অঙ্গ সংগঠন ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে এ দিনটি উদযাপন করে। সকাল ১০টায় দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা : কোটালীপাড়ায় জমকালো আয়োজনে প্রধানমন্ত্রীর ৭৩তম জন্মদিন পালন করেছে ছাত্রলীগ। গতকাল ছাত্রলীগের পক্ষ থেকে কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ বিশ্ববিদ্যালয় থেকে একটি আনন্দ মিছিল আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : র‌্যালী, আলোচনা সভা ও মিষ্টি বিতরণের মধ্যদিয়ে মানিকগঞ্জে পালিত হয়েছে প্রধানমন্ত্রীর জন্মদিন। গতকাল বেলা ১২টার দিকে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : মির্জাপুরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আনন্দ র‌্যালি করেছে ছাত্রলীগ। গতকাল সকালে মির্জাপুর উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগ এ আনন্দ র‌্যালির আয়োজন করে।
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপুর উদ্যোগে আইনজীবীদের নিয়ে দোয়া ও কেক কাটা হয়েছে। গতকাল সকালে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় আনিসুর রহমান দিপুর ব্যক্তিগত চেম্বারে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে প্রথমে দোয়া করা হয়। এরপর আইনজীবীদের নিয়ে কেক কাটা হয়।

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালী ও দোয়া মাহফিল করেছে রাঙামাটি জেলা ছাত্রলীগ। গতকাল সকাল ১০টায় রাঙামাটি জেলা ছাত্রলীগের উদ্যোগে ও কলেজ ছাত্রলীগের সহযোগিতায় এ র‌্যালী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাবি সংবাদদাতা : পথশিশুদের নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী। গতকাল দুপুরে রাজশাহী জেলা আওয়ামী লীগের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে এই আয়োজন করা হয়। এর আগে বেলা ১২টার দিকে ওমর ফারুক চৌধুরী শিশুদের সাথে বেলুন ফেস্টুন উড়িয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। এতে অংশ নেয় তিন শতাধিক পথশিশু। সার্বিক সহযোগিতা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন।

এছাড়াও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে আনন্দ র‌্যালী বের হয়। পরে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরায় কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। গতকাল বেলা ১১টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে এই অনুষ্ঠানের আয়োজন করে জেলা মহিলা আওয়ামী লীগ। মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ফরিদা আক্তার বানুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। গতকাল দুপুরে জেলা মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের অস্থায়ী কার্যালয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটার মধ্য দিয়ে দিনটি পালন করা হয়।

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : কুড়িগ্রামের উলিপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আনন্দ র‌্যালী করেছে ছাত্রলীগ। গতকাল দুপুরে দলীয় কার্যালয় থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য রাখেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিনসহ আরো অনেকে।



 

Show all comments
  • M N Ahmed ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৮ এএম says : 0
    The nation who celebrates its leaders birthday can never succeeds. Can you see any country/nation in the world but Bangladesh who celebrates its leaders' birthday country wide?
    Total Reply(0) Reply
  • shaik ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫০ এএম says : 0
    ai din tho koto Manush Maraa gesen, akhon ONI keno tar Jonmo din palon koren?? kew accident a, kew sontrashi der hatee, baa onno vabay. Karoo tho kanna ase ai din, taholay taraa keno ai din ANONDO korsen??
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১৭ এএম says : 0
    শুভ জন্ম দিন!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ