Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজ্ঞান উৎসব

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী লাবিবুর প্রথম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ক্ষুদে মাথায় বড় উদ্ভাবনে সারাদেশের শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে শেষ হয়েছে প্রথমবারের মত আয়োজিত বিজ্ঞান উৎসব। গতকাল রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে বিকাশ এবং বিজ্ঞান ভিত্তিক মাসিক পত্রিকা বিজ্ঞান-চিন্তার যৌথ আয়োজনে প্রায় ৭শ’ শিক্ষার্থীর অংশগ্রহণে দিনজুড়ে নানা অনুষ্ঠান এবং বিজয়ীদের পুরস্কৃত করার মধ্য দিয়ে এবারের উৎসবের শেষ হয়। খুব সাধারাণ একটা বাক্সে চুম্বকের সাহায্যে ফ্যান ঘোরানো, লেজার লাইট জ্বালানো, মোবাইল স্ট্যান্ডসহ আরো নানান সুবিধা যুক্ত করে উদ্ভাবনী প্রকল্প বানিয়ে প্রথম পুরস্কার পেয়েছে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী লাবিবুর রহমান, দ্বিতীয় হয়েছে বরিশাল জেলা স্কুলের দশম শ্রেণীর তিন শিক্ষার্থী আহাদুল ইসলাম, সামিন আহমেদ ও নাফিস মাহমুদ এবং তৃতীয় হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর তিন শিক্ষার্থী সৈয়দ সাদ বিন হায়াত, মো. মাস্ফি জুনায়েদ ও সুলতানা সারওয়াত।

কুইজ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে মাধ্যমিক গ্রুপে ইন্টারন্যাশনাল গ্রামার স্কুলের জান্নাতি আক্তার, খুলনা জিলা স্কুলের মো. তাহমিদ খান এবং ব্লুবার্ড স্কুল অ্যান্ড কলেজের ওয়াকিয়া রহমান। নি¤œ মাধ্যমিক গ্রুপের বিজয়ীরা হলো বরিশাল জিলা স্কুলের ধ্রুব ম-ল, নারায়নগঞ্জ আইডিয়াল স্কুলের জারিফ আহমেদ এবং খুলনা জিলা স্কুলের এস এম আব্দুল ফাত্তাহ। বিজয়ী দলগুলো পেয়েছে বিকাশের সৌজন্যে ল্যাপটপ, বই, ট্রফি সহ আরো অনেক পুরস্কার।
সমাপনী অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ