Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এমপি-মন্ত্রীদের সম্পদের হিসাব চাই

মানববন্ধনে ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

জনসম্মুখে এমপি-মন্ত্রীদের সম্পদের হিসাব প্রকাশ করার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আমরা সরকারের সকল মন্ত্রী-এমপির সম্পদের হিসাব দেখতে চাই এবং জনসমক্ষে এই হিসাবটা দিতে হবে। আমরা এও জানতে চাই, মন্ত্রী হওয়ার আগে তাদের সম্পত্তি কত ছিল এবং এখন কত বেড়েছে। যদি তারা (সরকার) এই দাবি মেনে না নেন, তাহলে আমরা ধরে নেব যে, এই সংসদের প্রত্যেক মন্ত্রী, প্রত্যেক এমপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা যায়। গতকাল (শনিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, বাংলাদেশ নাকি পৃথিবীর এক নম্বর দেশ, যেই দেশে খুব দ্রুত ধনী হওয়া যায়। কারা ধনী হচ্ছে? এই জুয়াড়িরা, এই ক্যাসিনোওয়ালারা এবং যারা ব্ল্যাক মার্কেটিং করে, সরকারের হয়ে ওভার ইনভয়েসিং করে। সরকারের এই ব্যর্থতার কারণে আজকে আমাদেরকে এই দাবি উত্থাপন করতে হচ্ছে। তারা অভিযান চালাচ্ছে, অভিযান সফল হবে না যতদিন পর্যন্ত এই জুয়াড়ি, ছাত্রলীগের শোভন-রাব্বানী, যুবলীগের সম্রাট (ইসমাইল চৌধুরী সম্রাট)সহ যারা ধরা পড়ে নাই এবং এদের পেছনে যেসব মন্ত্রী-এমপিরা, যে প্রভাবশালীরা আছেন, তাদেরকে চিহ্নিত করতে হবে। আওয়ামী লীগকে ক্ষমতা ছেড়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিও জানান মওদুদ।

খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে এই বিএনপি নেতা বলেন, সরকারের প্রভাবের কারণে আদালতে বিচারকদের এখন আর কোনো স্বাধীনতা নেই। আইনি প্রক্রিয়ায় আমরা চেষ্টা করছি এবং করে যাব। তবে এটাতে যথেষ্ট হবে না। তার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। যদি রাজপথে আপনারা নামতে পারেন, সময় যখন আসবে, কর্মসূচি যখন দেয়া হবে, তখন পরীক্ষা হবে স্বেচ্ছাসেবক দলের।
স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, ইয়াসীন আলী, মহানগরের এস এম জিলানী, ফখরুল ইসলাম রবিন, নজরুল ইসলাম, গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতারা। এসময় উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দলের ফয়সাল আহমেদ, সরদার নুরুজ্জামান, হারুন-অর-রশিদ, আবুল কালাম আজাদ, মাহসিন তালুকদার, এস এম সায়েম, মাহবুব, আব্দুর রহমান বাবুল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ