Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চুরি-ছিনতাই চক্রের ১০ সদস্য গ্রেফতার

বিভিন্ন ব্রান্ডের ৫০৪টি চোরাই মোবাইল ফোন উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 

রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে চুরি ও ছিনতাই চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে এ অভিযান চলে। রাজধানীর পল্লবী এলাকা থেকে মোবাইল ফোন চুরি ও ছিনতাই চক্রের ৬ জনকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ। গ্রেফতাররা হলোÑ স্বপন ফকির, হৃদয়, কলিমুল্লহ, বিল্লাল, রাকিব আলী ও মকবুল খান। এ সময় তাদের কাছ থেকে চোরাই ও বৈধ কাগজপত্রবিহীন ৫০৪টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন উদ্ধার করে জব্দ করা হয়। গত বৃহস্পতবিার রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

থানা সূত্র জানায়, পল্লবী জোনের সহকারী পুলিশ কমিশনার এস এম শামীমের নেতৃত্বে চোরাই মোবাইল ফোন উদ্ধার ও চোরদের ধরতে বৃস্পতিবার রাতে অভিযান চালায় থানা পুলিশ। অভিযানকালে ৫০৪টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোনসহ ওই ৬ জনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা মোবাইল চুরি ও বিক্রির সাথে জড়িত। এছাড়া তারা মোবাইল ছিনতাই ও চুরির জন্য নগরীর বিভিন্ন পয়েন্টে অনেক লোক নিয়োগ করেছেন। ছিনতাইকৃত এসব মোবাইল কম দামে প্রতারণার মাধ্যমে বিভিন্ন ক্রেতার কাছে বিক্রি করতেন। তাদের বিরুদ্ধে পল্লবী থানায় মামলা করা হয়েছে।
আদাবরে ৪ ছিনতাইকারী গ্রেফতার

এদিকে, রাজধানীর আদাবর থানা এলাকা থেকে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২ এর একটি দল। গ্রেফতাররা হলোÑ মোঃ হীরা (১৯), মোঃ হাসান (২৩), মোঃ রাকিব (২৩) ও মোঃ সাদ্দাম (২৬)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্নস্থানে ছিনতাই করে আসছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ