Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১৭ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নিউইয়র্কের স্থানীয় সময় দুপুরে (বাংলাদেশ সময় মধ্যরাত) জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে ভাষণ দেবেন। প্রতিবারের মতো এবারো তিনি বাংলায় ভাষণ দেবেন। প্রধানমন্ত্রী তার ভাষণে রোহিঙ্গা সংকটের দীর্ঘমেয়াদী সমাধানে চারটি প্রস্তাব উপস্থাপন করবেন বলে জানা গেছে।

এছাড়া শেখ হাসিনা তার ভাষণে বাংলাদেশের উন্নয়নযাত্রা, অর্থনৈতিক অগ্রগতি, ডিজিটাল বাংলাদেশ গঠন, শিক্ষা ও স্বাস্থ্য খাতের উন্নয়ন এবং নারীর ক্ষমতায়ন প্রসঙ্গও তুলে ধরবেন। এছাড়া বিশ্বশান্তির লক্ষ্যে কর্মপরিকল্পনা, নিরাপদ অভিবাসন, জলবায়ু পরিবর্তনজনিত প্রভাবের মোকাবেলা এবং ব্লু-ইকোনমি নিয়েও আলোচনা করবেন প্রধানমন্ত্রী।

এর আগে গতকাল (বৃহস্পতিবার) বাংলাদেশে গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগের সর্বোচ্চ সুযোগ ও সম্ভাবনা রয়েছে উল্লেখ করে বাংলাদেশে বিনিয়োগ করে সমৃদ্ধির অগ্রযাত্রায় অংশীদার হতে মার্কিন ব্যবসায়ীদের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুশাসন, স্থিতিশীলতা, সন্ত্রাসবাদ ও দুর্নীতির বিরুদ্ধে বিন্দুমাত্র ছাড় না দেয়ার কারণে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২৭ পিএম says : 0
    জন্মদিন মোবারক জন্মদিন শোকরিয়া আলহামদুলিল্লাহ। জন্মদিনে দক্ষিণ এশিয়ার বৃহত্তম ভয়াবহ মানবিক সমস্যা বিশাল রোহিঙ্গা জনগোষ্টির স্বদেশ প্রত্যাগমনের জোরালো শক্তিশালী ভাষণ দিবেন জাতীয় সংঘে সমগ্র জাতির প্রত্যাশা মাননীয় প্রধান মন্ত্রী আন্তর্জাতিক সম্প্রদায়ের নিকট মায়ানমার ভয়ংকর নিপীড়ন নির্যাতন চালিয়ে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া জনগোষ্টি স্বদেশ প্রত্যাবর্তনে সফল হবেন। ইনশাআল্লাহ্।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ