Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিযান অব্যাহত থাকলে দুর্নীতিবাজদের দৌরাত্ব্য কমবে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ক্যাসিনো-জুয়ার বিরুদ্ধে চলমান অভিযান প্রধানমন্ত্রীর একটি যুগোপযোগী পদক্ষেপ। প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ইসলামী দলের নেতৃবৃন্দ বলেছেন, ক্যাসিনোর নামে এ অপসংস্কৃতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকলে দুর্নীতিবাজদের দৌরাতœ কমবে। জনগণ এর সুফল ভোগ করতে পারবে। দেশ এগিয়ে যাবে। রাজনৈতিক দুর্নীতি বন্ধ হলেই আমলাতান্ত্রিক দুর্নীতি নির্মূল হবে। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি এবং বিভিন্ন দলের সভা-সমাবেশে বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ : ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন অবৈধ ক্যাসিনো-জুয়ার আসরে আইন শৃঙ্খলা বাহিনীর চলমান অভিযানকে স্বাগত জানিয়ে বলেন, এই অভিযান দেশ ও জাতির জন্য প্রধানমন্ত্রীর একটি যুগোপযোগী পদক্ষেপ। এই অভিযান অব্যাহত থাকলে দুর্নীতিবাজদের দৌরাতœ কমবে। জনগণ এর সুফল ভোগ করতে পারবে। তিনি বলেন, রাজনৈতিক দুর্নীতি বন্ধ হলে আমলাতান্ত্রিক দুর্নীতি নির্মূল হবে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আবুল হাসিম শাহীর পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোটের ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনছারুল হক ইমরান, মির্জা ইয়াসিন আরাফাত, মো. ইলিয়াছ আহমেদ, আল আমিন, সানাউল্লাহ খান, সৈয়দ মোস্তাফিজুর রহমান ও মো. আরিফ খান।
তিনি বলেন, সরকারের ভেতর ঘাপটি মেরে থাকা কিছু আমলা ক্যাসিনোর বৈধতার সুপারিশ করছে। আমরা পরিস্কার বলতে চাই, এদেশে ক্যাসিনো বৈধতার কোন লাইসেন্স দেয়া যাবে না। যারা ক্যাসিনোর বৈধতার দাবি তুলছে তাদেরকে অবিলম্বে পদচ্যুত করতে হবে। জনগণ ক্যাসিনো-জুয়ার আসর মাদক ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ দেখতে চায়। কাজেই কোন আমলা নয়, জনগণের অধিকারকে প্রাধান্য দিয়ে রাষ্ট্র পরিচালনা করা সরকারের নৈতিক দায়িত্ব। আশা করি, সরকার সে পথেই হাঁটবে।

খেলাফত মজলিস : খলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, সরকার প্রশাসন ও সরকার দলীয় লোকদের ভয়াবহ দুর্নীতি দেশকে সঙ্কটের মধ্যে ফেলেছে। আজকে সরকার দলীয় লোকদের কাছে অবৈধ অর্থ-সম্পদের যে খনি আবিস্কৃত হচ্ছে তা প্রমাণ করে বর্তমান সরকার দুর্নীতিবাজ সরকার। দুর্নীতির গড়ফাদারদের বিরুদ্ধে সাঁড়াশী অভিযান পরিচালনা করতে হবে। গতকাল খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, শেখ গোলাম আসগর, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা আহমদ আলী কাসেমী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল।

বাংলাদেশ জনসেবা আন্দোলন : বাংলাদেশ জনসেবা আন্দোলনের মহাসচিব মাওলানা ইয়ামিন হোসাইন আজমী বলেন, ক্যাসিনোর করালগ্রাস থেকে দেশবাসিকে বাঁচাতে হবে। মদ, জুয়ার আড্ডাখানা চিরতরে নির্মূল করে যুব সমাজকে নীতি নৈতিকতার দিকে পরিচালিত করতে হবে। এ জন্য অভিভাবককে যথাযথ দায়িত্ব পালন করতে হবে।
গতকাল বাংলাদেশ জনসেবা আন্দোলন ঢাকা মহানগর উত্তর আয়োজিত কর্মী সম্মেলনে মাওলানা ইয়ামিন হোসাইন আজমী একথা বলেন। এতে আরো বক্তব্য রাখেন, মহানগর উত্তরের সভাপতি জাকির হোসাইন, হাফেজ আব্দুল হালিম ও মুফতি আব্দুল আলিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ