Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকাশিত সংবাদ প্রসঙ্গ ও প্রতিবেদকের বক্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

২৩ সেপ্টেম্বর ৮ম পৃষ্ঠায় প্রকাশিত ‘কামারপাড়া স্কুল অ্যান্ড কলেজ/ যৌনহয়রানির বিচার চাওয়ায় শিক্ষিকা বরখাস্ত’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের প্যাডে প্রতিষ্ঠাতা সদস্য মো. আব্দুল বারিক মিয়ার পাঠানো প্রতিবাদে বলা হয়, প্রতিষ্ঠানের গভর্ণিং বডি কর্তৃক গঠিত তদন্তে বর্ণিত গুরুতর অভিযোগসমুহ প্রমাণিত/প্রতিষ্ঠিত হওয়ায় মোছা: শাম্মী আক্তারকে বিধি মোতাবেক সাময়িক বরখাস্ত করা হয়। কথিত যৌন হয়রানির ব্যাপারে শাম্মী আক্তার প্রধান শিক্ষকের কাছে কখনো, কোনো অভিযোগ করেন নাই। শাম্মী আক্তার ৩ হাজার শিক্ষার্থীর বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ‘কামারপাড়া স্কুল অ্যান্ড কলেজের’ সুনাম ক্ষুন্ন করার জন্য এ সমস্ত অসত্য সংবাদ প্রকাশের মাধ্যমে ষড়যন্ত্র করে আসছেন।

প্রতিবেদকের বক্তব্য : সাময়িক বরখাস্তকৃত শিক্ষিকা শাম্মী আক্তারের দায়ের করা দুটি মামলার তথ্য উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে। মামলা দুটিতে প্রধান শিক্ষক খুরশিদ জাহান,স্কুল ইনচার্জ জানে আলম এবং শিক্ষক সানোয়ার হোসেনকে আসামি করা হয়েছে। এজাহারে যৌন হয়রানি, মানহানিসহ বিভিন্ন তথ্য উল্লেখ রয়েছে। মামলা এবং নিগ্রহের বিচার চেয়ে বিভিন্ন দফতরে করা শাম্মী আক্তারের আবেদনের ভিত্তিতেই প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য স্থান পায়নি। তদুপরি প্রতিবেদন প্রকাশের আগে প্রধান শিক্ষকের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ