Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে যাত্রী আটক

পায়ুপথে স্বর্ণ বহন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আবদুল মজিদ নামের এক যাত্রীর পায়ুপথ থেকে আধাকেজির বেশি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাতে শুল্ক গোয়েন্দারা ওই যাত্রীকে আটক করে এসব স্বর্ণের বার ছাড়াও কসমেটিক সামগ্রী উদ্ধার করে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার রাতে দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ইকে-৫৮৪) করে ঢাকায় আসেন ওই যাত্রী। গোপন সংবাদের ভিত্তিতে সতর্ক অবস্থান নেয় গোয়েন্দারা। একপর্যায়ে আবদুল মজিদ গ্রিন চ্যানেল পার হওয়ার সময় সোনা থাকার বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি অস্বীকার করেন। পরে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নিয়ে তাকে তল্লাশী করলে পায়ুপথে ধাতব বস্তু থাকার সংকেত পাওয়া যায়।
তিনি আরও বলেন, স্বর্ণ থাকার বিষয়ে নিশ্চিত হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার পায়ুপথ থেকে ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এছাড়া তার কাছ থেকে ৬টি মোবাইল ফোন, ১৫ কেজি গুঁড়ো দুধ ও ১০ কেজি কসমেটিক্স সামগ্রী জব্দ করা হয়। জব্দ করা ৬৯৮ গ্রাম ওজনের সোনা ও পণ্যগুলোর আনুমানিক মূল্য ৪০ লাখ টাকা। ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ