Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাঙ্গামাটি মেডিক্যাল শিক্ষার্থীদের বিক্ষোভ

স্থায়ী ক্যাম্পাস দাবি

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম


প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবদি রাঙামাটি সরকারি মেডিকেল কলেজে স্থায়ী ক্যাম্পাসসহ পূর্ণাঙ্গ শ্রেণী কার্যক্রম শুরু না হওয়ায় বুধবার রাঙামাটিতে বিক্ষোভ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষানবীস চিকিৎসক শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাঙামাটি রাবিপ্রবি’র শিক্ষার্থীরা বিভিন্ন ব্যানার-ফেস্টুন নিয়ে বিক্ষোভ কর্মসূচীর মাধ্যমে অবিলম্বে রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের কার্যক্রম দ্রæত বাস্তবায়নের দাবি জানিয়ে শ্লোগান দিতে থাকে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মেডিকেল কলেজের ১ম ব্যাচের শিক্ষার্থী ছাত্রনেতা স্নেহাশীষ, সৌরভ, ফুয়াদ, জাহিদ, ২য় ব্যাচের শিক্ষার্থী অভি, তুষার, ৩য় ব্যাচের শিক্ষার্থী অনুপম, অর্পণ, ৪র্থ ব্যাচের শিক্ষার্থী ইরফান, ইসমাইল ও ৫ম ব্যাচের শিক্ষার্থী ফাহিম, আবির প্রমুখ।
বিক্ষোভ কর্মসূচীতে আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দীর্ঘদিন ধরে রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ নিয়ে ব্যাপক জটিলতা তৈরি করে রেখেছে সংশ্লিষ্ট গণপূর্ত বিভাগ। এ ধরনের জটিলতা নির্ভর দীর্ঘসূত্রিতার কারনে বর্তমান সরকারের ভাবমর্যাদা চরমভাবে নষ্ট হচ্ছে। অচিরেই স্থায়ী ক্যাম্পাস দাবিতে আমরা এখানে সমবেত হয়েছি। বিক্ষোভ কর্মসূচিতে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দিতে চাই আমরা এখানে মেধার মাধ্যমে ঢুকেছি, আমাদের অধিকার হরণ করার অধিকার কোনো কর্তৃপক্ষের নেই। যেখানে জননেত্রী শেখ হাসিনা মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিদ্যালয়ের ব্যাপারে স্বোচ্চার থাকেন, আন্তরিক থাকেন সেখানে যারা ভাবমর্যাদা নষ্ট করছে আমরা এটার প্রতিবাদ জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ