Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীকে আ.লীগের অভিনন্দন

‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগিসহ সরকার দলীয় বিভিন্ন সংগঠন। গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই অভিনন্দন জানানো হয়। দলের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিশুদের টিকাদান কর্মসূচিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার প্রাপ্তিতে প্রাণঢালা অভিনন্দন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শুধু উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের জন্যই কাজ করে যাচ্ছেন তা নয়, একইভাবে তিনি দেশের জন্য মানসম্মত উন্নত, স্বাস্থ্যকর নাগরিক সৃষ্টির লক্ষ্যেও নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। এই কারণেই বর্তমান সরকার একটি যুগোপযোগী, আধুনিক স্বাস্থ্যনীতি প্রণয়ন করেছে এবং এই নীতির আওতায় দেশের সকল শিশুদের জন্য শতভাগ টিকাদান কর্মসূচি সাফল্যের সঙ্গে সম্পন্ন করেছে। ফলে বাংলাদেশে আজ মা ও শিশু মৃত্যুহার উল্লেখ্যভাবে হ্রাস পেয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়া বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার অব্যাহত অগ্রগতির প্রতিফলন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো.আবু কাওছার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ। গতকাল সংগঠনের দফতর সম্পাদক সালেহ মোহাম্মদ টুটুলের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃদ্বয় বলেন, আজ সারা বিশ্ব বাংলাদেশকে সম্মান করে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক নিরলস প্রচেষ্টায় অর্জিত হয়েছে। ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়ায় আমরা সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুস্থতা ও মঙ্গল কামনা করছি। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা কামনা করে টিকাটুলি ও নবাবপুরে বেশ কয়েকটি মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা। এতে স্থানীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন মসজিদের আলেমগণ উপস্থিত ছিলেন। ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দনের পাশাপাশি বিভিন্ন মসজিদে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সরকার দলীয় বিভিন্ন সংগঠনের নেতারা। গতকাল বুধবার বাদ জোহর ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু এবং সাধারণ সম্পাদক আবুল হোসেন এর নির্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, ৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদ আহমেদসহ স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে গতকাল বিকেলে রাজধানীর ডেমরায় এতিম-অসহায়দের মাঝে খাবার বিতরণ ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এতে উপস্থিত ছিলেন ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবু, সাধারণ সম্পাদক আবুল বাশার, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগ নেতা মো. আবুল হোসেন খোকন ও নজরুল ইসলাম বাবুসহ আরো অনেকে।
এ সময় বর্তমান সরকারের উন্নয়নচিত্র তুলে ধরে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মনি ও অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী বাবুল গতকাল সকালে আরামবাগের পিছনের গলিতে দুস্থদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে শেখ হাসিনার জন্য দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ