Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উচ্ছেদ শতাধিক দোকান-স্থাপনা

গুলিস্তান-মতিঝিলে অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

রাজধানীর গুলিস্তান ও মতিঝিল এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চলে। অভিযানে শতাধিক টংদোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়।
ডিএসসিসি সূত্র জানায়, নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে গতকাল দুপুর থেকে উচ্ছেদ শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে। এ সময় গুলিস্তানের পীর ইয়ামেনি মার্কেটের সামনে, ফনিক্স রোড ও গোলাপ শাহ মাজার এলাকায় অভিযান চালিয়ে ফুটপাথে থাকা ভাতের হোটেল, ফলের দোকান ও জুতার দোকানসহ অন্তত ৫৫টি দোকান ভেঙে দেওয়া হয়েছে।
গুলিস্তানে উচ্ছেদের পর উচ্ছেদকারী দল মতিঝিলের ইসলাম টাওয়ারের পশ্চিম ও দক্ষিণ পাশের রাস্তা ও ফুটপাথের ওপর অবৈধভাবে নির্মিত অস্থায়ী কাপড়ের দোকান, ফলের জুসের দোকান, ভাতের হোটেলসহ প্রায় ৬০টি দোকান ও স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয়। অভিযানে সংস্থাটির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান ও ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
সার্বিক বিষয়ে ইরফান উদ্দিন আহমেদ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে গতকালের উচ্ছেদ পরিচালিত হয়েছে। যে কোনো মূল্যে ফুটপাথ দখলমুক্ত রাখতে ডিএসসিসি বদ্ধপরিকর। সব ধরণের অবৈধ স্থাপনার বিরুদ্ধে চলমান এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ