Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শরতের বর্ষণে স্বস্তি আসছে সপ্তাহেও

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

শরতের মেঘ-বাদল হিমেল বাতাসে স্বস্তি বজায় থাকতে পারে আগামী সপ্তাহেও। আবহাওয়া পূর্বাভাসে এমনটি জানা যায়। গতকাল (বুধবার) সন্ধ্যা পর্যন্ত রংপুর ও রাজশাহী বিভাগে মাঝারি ধরনের ভারী বর্ষণ হয়েছে। আর ঢাকাসহ অন্য বিভাগগুলোতে বৃষ্টিপাতের মাত্রা ছিল হালকা থেকে মাঝারি। বৃষ্টি হয় অনেক জেলায়। সর্বোচ্চ বৃষ্টিপাত ডিমলায় ৭৭ মিলিমিটার।

এ সময় ঢাকায় ১২, চট্টগ্রামে এক, ময়মনসিংহ ও সিলেটে ৯, রাজশাহীতে ২৮, রংপুরে ৩১, খুলনায় ৫, বরিশালে ২৫, ফরিদপুরে ২৩, নিকলিতে ৩০, গোপালগঞ্জে ২৭, কুমিল্লায় ২৬, চাঁদপুরে ৩৫, হাতিয়ায় ২৮, ঈশ্বরদীতে ৬০, বদলগাছিতে ৫৯, বগুড়ায় ১৩, দিনাজপুরে ২৭, সৈয়দপুরে ৭১, তেঁতুলিয়ায় ২৫, চুয়াডাঙ্গায় ১৫, খেপুপাড়ায় ২৮ মি.মি. বৃষ্টিপাত হয়েছে।

গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩ এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ২৩.২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩০.৬ এবং সর্বনিম্ন ২৪.৮ ডিগ্রি সে.।
আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাস মতে, রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং অন্য বিভাগগুলোর কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি, বজ্রবৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি, রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার কিছুটা পরিবর্তন এবং এরপরের ৫ দিনে বৃষ্টি-বজ্রবৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।
আবহাওয়া বিভাগ বলছে, বর্ষার মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়, উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ